logo
Wednesday , 17 August 2022
  1. সকল নিউজ

ফেরির ভাড়া আরও ২০ শতাংশ বাড়ল

প্রতিবেদক
admin
August 17, 2022 9:27 am

লঞ্চের পর এবার ফেরির ভাড়াও বাড়ানো হয়েছে। দেশের সব রুটের ফেরিতে যানবাহন পারাপারের ভাড়া ২০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে এ নিয়ে দুই মাসের ব্যবধানে ৪০ শতাংশ ভাড়া বাড়ানো হলো।এর আগে গত ১৬ জুন ফেরির ভাড়া ২০ শতাংশ বাড়ানো হয়েছিল।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান শামীম আল রাজী জানান, বর্তমানে ফেরিতে যে ভাড়া নেওয়া হচ্ছে- তার সঙ্গে ২০ শতাংশ ভাড়া যোগ হবে। আগামীকাল (বুধবার) সকাল থেকে নতুন ভাড়া কার্যকর হবে।’

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া সমন্বয়ের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম।

বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট হয়ে (ভ্যাট ছাড়া) একটি এক টনের পণ্যবাহী যানবাহনের জন্য ৮৮০ টাকা, বড় বাসের জন্য ২ হাজার ১০০ টাকা, মাইক্রোবাসের জন্য ১০০০ টাকা এবং মোটরসাইকেলের জন্য ১০০ টাকা করে ভাড়া দিতে হয়। বুধবার থেকে এই ভাড়ার সঙ্গে যানবাহনপ্রতি ২০ শতাংশ ভাড়া বেশি দিতে হবে।

বিআইডব্লিউটিসির তথ্য অনুযায়ী, এখন পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজির হাট, শিমুলিয়া-বাংলাবাজার/মাঝিরকান্দী, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাটি-ভেদুরিয়া— এই ৬ রুটে ফেরি চলাচল করে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

মার্চে চালু হচ্ছে পতেঙ্গা কনটেইনার টার্মিনাল

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের – পুরোনো ৩ মেগা প্রকল্পের দুর্নীতি তদন্তে দুদক

‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে চায় আওয়ামী লীগ

যুক্তরাষ্ট্র সুনির্দিষ্ট তথ্য ছাড়াই নিষেধাজ্ঞা দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আজ ঢাকায় আসছেন জাতিসংঘ মানবাধিকার প্রধান

বিএনপির নাশকতার জবাব দিতে প্রস্তুত সরকার : সেতুমন্ত্রী

চতুর্দেশীয় বাণিজ্য বাড়াচ্ছে বাংলাবান্ধা স্থলবন্দর

ঢাকায় হিযবুত তাহরীরের ৪ সদস্য গ্রেপ্তার

প্রচারণায় নামলেন আবদুস সাত্তার ভূঁইয়া, সঙ্গে আছেন আ.লীগ নেতারা

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টার সাক্ষাৎ