logo
বুধবার , ৩ আগস্ট ২০২২ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

ভোলার ঘটনা ঘটিয়েছে বিএনপি, পুলিশকেও গুলি করেছে: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
আগস্ট ৩, ২০২২ ৯:৩৮ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অংশ হিসেবেই বিএনপি ৩১ জুলাই ভোলার ঘটনা ঘটিয়েছে। তারা পুলিশের ওপর গুলি ছুড়েছে। তাতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

মঙ্গলবার (২ আগস্ট) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মন্ত্রী বলেন, বিএনপির নেতাকর্মীরা এক পুলিশ সদস্যকে স্থানীয় বিএনপি অফিসে ধরে নিয়ে গিয়ে মারধর করেছে। বিএনপির সহযোগী সংগঠনের সদস্য যে যুবক মারা গেছেন, ডাক্তার বলছেন হেড ইনজুরির অর্থাৎ ইটপাটকেলের আঘাতে তার মৃত্যু হয়েছে। বিষয়টি তদন্তাধীন, তদন্তে সব বেরিয়ে আসবে। তবে বিএনপি লাশ ফেলতে চায়, তার অংশ হিসেবে ভোলার ঘটনা ঘটানো হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, ভোলায় বিএনপি যে সেখানে মিছিল-সমাবেশ করবে সেটি পুলিশকে আগে থেকে অবহিত করেনি। এরপরও তারা যাতে মিছিল সমাবেশ করতে পারে সেজন্য পুলিশ সহযোগিতা করেছে। যখন তারা দোকানপাট ভাঙচুর করা শুরু করে, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা শুরু করে, তখন পুলিশকে টিয়ার গ্যাস ছুড়তে হয়েছে। শুধু ইটপাটকেল নিক্ষেপ নয়, বিএনপি পুলিশের প্রতি গুলি ছুড়েছে। এক কনস্টেবল গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া একজন পুলিশ সদস্যকে ধরে পার্টি অফিসে নিয়ে গিয়ে তারা মারধর করে।

বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা এখনও রাস্তায় নামেনি উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, আমরা এখনও আমাদের নেতাকর্মীদের সেই আহ্বান জানাইনি। তবে আমি নেতাকর্মীদের অনুরোধ জানাই, বিএনপি দেশব্যাপী বিশৃঙ্খলার অপচেষ্টা চালাচ্ছে, সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

বিএনপির হরতাল ডাকার সম্ভাবনা নিয়ে প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, বিএনপি অতীতেও হরতাল ডেকেছিল, তখন দেশব্যাপী যানজট হয়েছে। হরতাল ডেকে তারা বুঝতে পেরেছে তাদের ডাকে কেউ সাড়া দেয় না। আর আগের মতো তারা অবরোধ ডেকে দিনের পর দিন মানুষকে অবরুদ্ধ করে রাখার অপচেষ্টা চালালে মানুষই বরং তাদের প্রতিহত করবে।

সর্বশেষ - দেশের খবর

আপনার জন্য নির্বাচিত

ভিলিয়ার্সের পর হেলসের ফিফটি, জয়ের পথে রংপুর

পদ্মা সেতু দিয়ে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

অস্ত্র হাতে ভাইরাল হওয়া সেই যুবলীগ নেতা গ্রেফতারের পর কারাগারে

মহান বিজয় দিবস উদযাপিত অপশক্তি রুখে দেয়ার শপথ

যে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাকে করুণা ভিক্ষা দিয়েছি: প্রধানমন্ত্রী

মেজর দেলোয়ার হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমের নতুন সুশীল দালাল।

‘ঐক্য গড়ুন, যেন বিএনপি ক্ষমতায় না আসতে পারে’

পরমাণু অস্ত্রের হুমকি থেকে বিশ্বকে মুক্ত রাখার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

‘বিএনপির হারিকেন মিছিল দেখে মনে হয় নির্বাচনি প্রতীক বদলে গেল কিনা’

রায়হানের ওপর পুলিশের বর্বরতা, শরীরে ১১১টি আঘাতের চিহ্ন