logo
Tuesday , 1 August 2023
  1. সকল নিউজ

স্টার্ট-আপরাই স্মার্ট বাংলাদেশের মেরুদণ্ড হবে

প্রতিবেদক
admin
August 1, 2023 9:25 am

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে আগামী বছর থেকে নিয়মিত বাংলাদেশে স্টার্ট-আপ সামিট করা হবে। স্টার্ট-আপরাই স্মার্ট বাংলাদেশ ও অর্থনীতির মেরুদণ্ড হবে।গতকাল রোববার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে স্টার্ট-আপ বাংলাদেশ সামিটের সমাপ্তি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জুনায়েদ আহমেদ পলক বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ৩টি গুরুত্বপূর্ণ উদ্যোগ বাংলাদেশ-ইন্ডিয়া স্টার্ট-আপ ব্রিজ, কোটি টাকার ফান্ড অব ফান্ড এবং স্মার্ট বাংলাদেশ এক্সেলেটর নজর কেড়েছে। এসব ঘোষণা দিয়ে তিনি স্টার্ট-আপদের এগিয়ে নিয়েছেন। আমাদের তরুণরা তাদের উদ্ভাবনী ধারণা দিয়ে বেশ ভালো করছে।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, স্টার্ট-আপরা পুঁজিবাজারে তালিকাভুক্ত না হয়েও বিদেশি বিনিয়োগ প্রাপ্তির সুবিধা নিশ্চিত করে। পুঁজিবাজারে তালিকাভুক্তরা ডিভিডেন্ড ও ক্যাপিটাল গেইন সুযোগ পান। ফান্ড অব ফান্ডে বাংলাদেশি কর্পোরেট ও বিদেশিরাও বিনিয়োগ করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন স্টার্ট-আপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ