logo
শনিবার , ৯ জুলাই ২০২২ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

টুইটার কেনার চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

প্রতিবেদক
admin
জুলাই ৯, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ

প্রযুক্তি উদ্যোক্তা ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার কেনার চুক্তি থেকে সরে এসেছেন
প্রযুক্তি উদ্যোক্তা ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার কেনার চুক্তি থেকে সরে এসেছেন
প্রযুক্তি উদ্যোক্তা ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার কেনার চুক্তি থেকে সরে এসেছেন। ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা নিয়ে টুইটারের বিভ্রান্তিমূলক বিবৃতির কারণে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে প্রতিষ্ঠানটি কেনার চুক্তি এই ধনকুবের বাতিল করেছেন বলে এনডিটিভি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে।

ইলন মাস্কের আইনজীবী জানিয়েছেন, টুইটারের কাছে একাধিকবার ভুয়া বা স্প্যাম অ্যাকাউন্টের তথ্য চেয়ে কোনো সাড়া পাওয়া যায়নি। এ তথ্য দিতে তারা ব্যর্থ হয়েছে। অথচ এ স্বচ্ছতাই একটি প্রতিষ্ঠানের ব্যবসার মূল দিক।

প্রতিবেদনে বলা হয়েছে, গত এপ্রিল মাসে টুইটার কেনার চুক্তি করেছিলেন ইলন মাস্ক। কিন্তু এখন তা বাতিল করায় ব্রেকআপ ফিসহ অন্যান্য ক্ষতিপূরণ বাবদ এক বিলিয়ন ডলার চেয়ে আদালতে যাবেন মাস্ক।

এদিকে টুইটারের চেয়ারম্যান ব্রেট টেলর বলেছেন, ইলন মাস্কের চুক্তি কার্যকর করার জন্য টুইটারের বোর্ড আইনি পদক্ষেপ নেবে।টুইটারের সঙ্গে চুক্তির শর্ত ছিল, যদি কোনো কারণে প্রতিষ্ঠানটি কেনার চুক্তি বাতিল করে বা আর্থিক লেনদেন সম্পূর্ণ না করে, তাহলে টুইটার কর্তৃপক্ষকে এক বিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দিতে হবে মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা ইনকরপোরেশনের প্রধান নির্বাহী ও স্পেসএক্সের প্রধান ইলন মাস্ককে।

সর্বশেষ - দেশের খবর