logo
Monday , 11 January 2021
  1. সকল নিউজ

আন্ডারগ্রাউন্ড থেকে জামায়াতের সহযোগিতা পাচ্ছে বিএনপি

প্রতিবেদক
admin
January 11, 2021 1:27 pm

নিউজ ডেস্ক: রাজাকার ও যুদ্ধাপরাধীদের দল হিসেবে দেশের মানুষের কাছে এরই মধ্যে বেশ পরিচিতি পেয়েছে জামায়াত। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসার পর থেকেই কোণঠাসা হতে শুরু করে দলটি। বিশেষ করে যুদ্ধাপরাধের অভিযোগে একে একে জামায়াতে ইসলামীর নেতাদের দণ্ড কার্যকর হওয়া এবং তাদের অবৈধ সম্পদের হিসাব সামনে আসলে দলটি বিধ্বস্ত হয়ে পড়ে। কিন্তু যুদ্ধাপরাধের এই দলটি আন্ডারগ্রাউন্ডে থেকে বিএনপিকে সর্বরকম অসৎ কাজে সহযোগিতা করে যাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও জিহাদি কর্মকাণ্ড পরিচালনা করার জন্য সমালোচিত হয়েছিল জামায়াতের ছাত্র সংগঠন ছাত্র শিবির। এরা বেশি পরিচিতি পেয়েছে আক্রমণাত্মক কর্মকাণ্ডের জন্য। তবে বর্তমানে আন্ডারগ্রাউন্ডে থেকে জামায়াত-শিবিরের বিরুদ্ধে বিএনপিকে ইন্ধন দেয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকেরা বলেন, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। এ কারণেই সারাদেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা তাদের কর্মীরা সহিংস কর্মকাণ্ড ঘটাতে গোপনে বিএনপিকে ইন্ধন দিচ্ছে।

এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন কিংবা যুব সংঘের নাম দিয়ে মানুষকে আকর্ষিত করে ত্রাণ কার্যক্রম পরিচালনার আড়ালে মূলত নিজেদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছে জামায়াত-শিবির।

এ বিষয়ে নিরাপত্তা বিশ্লেষকরা বলেন, জামায়াত-শিবিরের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি এবং সজাগ দৃষ্টি রাখতে হবে, যেন কোনোভাবেই কাউকে দিয়ে সহিংসতা না ঘটাতে পারে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় বিশ্বব্যাংকের এমডি, যা চাইলেন অর্থমন্ত্রী

তৈরি হচ্ছে নতুন লঘুচাপ, আকাশ মেঘলা থাকতে পারে

বিকেলে আওয়ামী লীগ প্রার্থীদের নাম ঘোষণা করবেন ওবায়দুল কাদের

দুই জঙ্গি ছিনতাই: পাঁচ কারা কর্মকর্তা বদলি

দেশের মানুষ নির্বাচনমুখী, বিএনপি ষড়যন্ত্রমুখী : এনামুল হক শামীম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ‘স্মার্ট অ্যাপে’ মিলবে নির্বাচনি সব তথ্য

বিএনপির ওপর নিষেধাজ্ঞা দেওয়া উচিত: ওবায়দুল কাদের

২০০৮ সালের পরে গণতন্ত্র অব্যাহত থাকায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

অবরোধ-হরতালে দুর্দশায় নিম্ন আয়ের মানুষ

কে হচ্ছেন ডিএমপি কমিশনার, আলোচনায় চার শীর্ষ কর্মকর্তা