logo
Saturday , 22 July 2023
  1. সকল নিউজ

বাংলাদেশে শাখা খুলতে চায় রাশিয়ার ব্যাংক

প্রতিবেদক
admin
July 22, 2023 2:02 pm

বাংলাদেশে শাখা খুলতে চায় রাশিয়ার বৃহত্তম ঋণদাতা ব্যাংক ‘এসবার ব্যাংক’। ইতিমধ্যে ব্যাংকটি বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে সভাও করেছে। বাংলাদেশি একটি নিউজপোর্টালের বরাত দিয়ে এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স। 

এসবার ব্যাংক জানায় , রাশিয়ান ব্যবসায়ীরা তাদের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এশিয়া অঞ্চলে নজর দিচ্ছে। ফলে বাংলাদেশের বিভিন্ন কোম্পানির সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক রয়েছে এমন রাশিয়ান গ্রাহকদের ব্যাংকিং সেবা দিতে সম্ভাবনা খতিয়ে দেখছে তারা ।

রয়টার্সের একটি প্রতিবেদনে বলেছে, ইতিমধ্যে বাংলাদেশে শাখা স্থাপনের বিষয়ে রাশিয়ার ব্যাংকটির প্রতিনিধিরা ঢাকা ঘুরে গেছেন। তারা বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে আলোচনা করেছেন। সব মিলিয়ে দুই দফা বৈঠক হয়েছে।

ব্যাংকটির নির্বাহী বোর্ডের ডেপুটি চেয়ারম্যান আনাতলি পোপভ বলেছেন, বাংলাদেশি কোম্পানির সঙ্গে ব্যবসা-বাণিজ্য করছেন—এমন রাশিয়ান গ্রাহকদের অনুরোধে এসবার ব্যাংক ব্যাংকিং সেবা দেওয়ার সম্ভাবনাগুলো খুঁজে দেখছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো ইউক্রেন আক্রমণ করে। এরপর থেকে রাশিয়া পশ্চিমা নিষেধাজ্ঞার কবলে পড়ে। গত মাসে অস্ট্রিয়ান সাবসিডিয়ারি বিক্রির মধ্য দিয়ে ইউরোপের বাজার থেকে ব্যাংকটিকে প্রত্যাহার করা হয়। বর্তমানে এসবার ব্যাংক এখন নিষেধাজ্ঞা পরিস্থিতি কাটিয়ে উঠতে চাচ্ছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত