logo
Tuesday , 5 January 2021
  1. সকল নিউজ

দলের হাইকমান্ডকে মানছে না বিএনপির একটি চক্র

প্রতিবেদক
admin
January 5, 2021 9:59 am

নিউজ ডেস্ক: সম্প্রতি দলের হাইকমান্ডকে না জানিয়ে বিএনপিকে মাঠে নামাতে একটি চক্র মরিয়া হয়ে উঠেছে। এ পরিস্থিতিতে বিএনপির মধ্যে শুরু হয়েছে ভাঙন আতঙ্ক। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা বিভিন্ন ইস্যুতে আন্দোলনের বিষবাষ্প ছড়ালেও রাজপথে বিএনপিকে নামাতে ব্যর্থ হয়েছেন। বিভিন্ন মহলের সঙ্গে আঁতাত করেই কৌশলে বিএনপিকে রাজপথ থেকে দূরে রাখছেন তারেক রহমানরা।

তারা বলেন, নিজেদের বিভিন্ন সুযোগ-সুবিধা ও স্বার্থের জন্যই বিএনপির দায়িত্বপ্রাপ্তরা দলকে ভুল পথে পরিচালিত করছেন। এর ফলে বিএনপি এখন সমঝোতাকারী ও আপোষকারীদের দলে পরিণত হয়েছে।

বিএনপির শীর্ষ এক নেতার মতে, বিএনপি এখন পরাশ্রয়ী রাজনীতি করছে। শীর্ষ নেতাদের সমঝোতার কারণে বিএনপি কোমর ভাঙা দলে পরিণত হয়েছে। তবে দলের নির্দেশনার বাইরে গিয়ে ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন ও শওকত মাহমুদরা বিএনপিকে সক্রিয় করতে রাজপথে নামার চেষ্টা করে। তাই তাদের শোকজ করা হয়েছে।

এদিকে দলের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, হাফিজ উদ্দিনরা তৃতীয় পক্ষের উসকানিতেই বিএনপিতে ভাঙন ধরানোর চেষ্টা করছেন। তাই তাদের খালেদা জিয়ার শত্রুই মনে করছেন মির্জা ফখরুলরা। তবে এই বিদ্রোহ দমন করতে শক্ত অবস্থান নিয়েছে বিএনপির হাইকমান্ড।

বিএনপির ভাইস চেয়ারম্যানদের শোকজ করায় দলের ঐক্য বিনষ্ট হবে কিনা অথবা বিএনপিতে ভাঙন আতঙ্ক আছে কিনা, এমন প্রশ্নের জবাবে দলের আরেক ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দল থেকে তাদের শোকজ করা হয়েছে। তারা শোকজের জবাব না দেয়া পর্যন্ত এ বিষয়ে মন্তব্য করা উচিত হবে না।

এ বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ডেইলি বাংলাদেশকে বলেন, আমাদের দলের গঠনতন্ত্রে আছে যদি কেউ দলের শৃঙ্খলাভঙ্গ করে, তাহলে তাকে শোকজ করা হবে। এটা দলের প্রচলিত একটি নিয়ম।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ডেইলি বাংলাদেশকে বলেন, দলের সিদ্ধান্তে দুই ভাইস চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে। শোকজের উত্তর পেলে পরবর্তীতে দলের অবস্থান সম্পর্কে আপনাদের জানানো হবে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে বৈঠক খেলাপি ঋণ নিয়ে আইএমএফের উদ্বেগ

রাষ্ট্রপতির বাড়িতে আজ অতিথি প্রধানমন্ত্রী, বক্তব্য রাখবেন হাওরের জনসভায়

গণসমাবেশকে কেন্দ্র করে কেউ গ্রেফতার হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

যে ৪ কারণে সমঝোতার চেষ্টা ছাড়াই নির্বাচনের দিকে এগোচ্ছে আ.লীগ

রোহিঙ্গা সমস্যা সমাধানে বন্ধুরাষ্ট্রগুলোর সহযোগিতা প্রয়োজন: স্বরাষ্ট্রমন্ত্রী

১৭০ বছরের মধ্যে সর্বোচ্চ চা উৎপাদনের রেকর্ড : বাংলাদেশ চা বোর্ডের তথ্য

মিরপুরে প্রস্তুত নতুন ফ্লাইওভার : শিগগিরই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বেসরকারি খাতের সম্পৃক্ততায় বদলে গেছে চট্টগ্রাম বন্দর

দেশ এখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার যোগ্যতা অর্জন করেছে: প্রধানমন্ত্রী

মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই : ডিএনসিসি মেয়র