বিএনপির রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে গ্রুপিং

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   29 December 2020

নিউজ ডেস্ক
: তৃণমূল থেকে শীর্ষ পর্যায়ে, বিএনপির রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে গ্রুপিং। আর এ কারণেই দলটির কোনো আন্দোলনই সফলতার মুখ দেখছে না।

রাজনৈতিক বিশ্লেষকদের এমন মন্তব্যের সঙ্গে সুর মিলিয়েছেন বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারাও। বিএনপিতে গ্রুপিং বন্ধ না হলে তাদের কোনো আন্দোলনই সফলতার মুখ দেখবে না বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয়তাবাদী কৃষক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির ভেতরে বিভেদ চলবে না। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এছাড়া আন্দোলনে সফলতা আসবে না। দলের সবাইকে একতাবদ্ধ হওয়ার জন্য সংগ্রাম করতে হবে।

তবে গয়েশ্বরের এমন মন্তব্যে দলের এক শীর্ষ নেতা বলেন, গয়েশ্বর চন্দ্র রায়ের মতো বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারাই দলের মধ্যে বিভেদ তৈরি করে রেখেছেন। তাদের কারণে বিএনপির রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে গ্রুপিং। এর ফলে বর্তমানে দলের সাংগঠনিক কাঠামো একেবারেই ভেঙে গেছে।

কৃষক দলের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে সভায় দলের চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন :