পলাতক তারেককে ফেরাতে ইন্টারপোলের তোড়জোড় শুরু

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   22 December 2020

নিউজ ডেস্ক:
অর্থ পাচার মামলায় ৭ বছর ও দুর্নীতি মামলায় ১০ বছর কারাদণ্ডে দণ্ডিত আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার কাজ অনেকটাই এগিয়ে নিয়েছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা (ইন্টারপোল)। জানা যায়, চিহ্নিত এই দুর্নীতিবাজকে বাংলাদেশ কর্তৃপক্ষের হাতে তুলে দেয়ার চিন্তাভাবনা করছে ইন্টারপোল।

জানা গেছে, এর আগেও বাংলাদেশ সরকারের বিশেষ অনুরোধে শাস্তির মুখোমুখি করতে তাকে বাংলাদেশে ফেরাতে উদ্যোগী হয়েছিল ইন্টারপোল এবং এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ২১ মার্চ তারেক রহমানকে ফিরিয়ে আনতে রেড নোটিশ জারি করেছিল ইন্টারপোল। এবার হেফাজতে ইসলামের ভাস্কর্য ভাঙচুর ইস্যুতে সরাসরি তারেক রহমানের ইন্ধন পাওয়ায় তাকে বাংলাদেশে ফেরত পাঠাতে কাজ করছে ইন্টারপোল।

তারেক রহমানের কল রেকর্ড পর্যবেক্ষণ করে বিগত ছয় মাসে মামুনুল হক ও বাবুনগরীসহ সর্বমোট ১৭ জন হেফাজত ইসলামের নেতার সঙ্গে তার একাধিকবার কথা হয়েছে বলে অবহিত হয়েছে ইন্টারপোল। এসব কথায় ধর্মীয় উস্কানি বিদ্যমান থাকায় ইন্টারপোল তারেক রহমানকে যুক্তরাজ্যের জন্য বিপদজনক মনে করছে এবং তাকে দেশ থেকে বের করে দেয়ার পক্ষে মত দিয়েছে বলে জানা যায়।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাজ্য বিএনপির এক নেতা বলেন, মূলত যুক্তরাজ্য সেক্যুলার কান্ট্রি এবং সবার সমান অধিকারে বিশ্বাস করে। ফলে তারা তারেক রহমানের ধর্মীয় রাজনৈতিক চেতনাকে সমর্থন করে না, যার কারণেই তারেক রহমানকে হয়তো দেশে ফিরতে হতে পারে।

উল্লেখ্য, এর আগে তারেক রহমানের ওপর রেড অ্যালার্ট জারি করেছিল ইন্টারপোল। সে সময় জঙ্গি সংগঠন আইএস সমর্থক তরুণী শামীমার সঙ্গে তারেক রহমানের যোগাযোগ শনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছিল ইন্টারপোল।

আপনার মতামত লিখুন :