বিএনপিকে অকৃতজ্ঞ দল বলছেন নেতারা

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   14 December 2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাস মহামারির মধ্যে সাজা স্থগিত করে খালেদা জিয়াকে মুক্তি দেয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা না জানিয়ে উল্টো দোষারোপ করায় বিএনপি নেতাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বইছে সমালোচনার ঝড়। বিএনপিকে ‘কৃতজ্ঞতার বোধহীন’ একটি দল বলেও আখ্যায়িত করেছেন অনেকে।

জানা গেছে, দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত মার্চে দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর সাজা স্থগিত করে মুক্তি দেয় সরকার। সাজা স্থগিতের ছয় মাস শেষ হলে দ্বিতীয় দফায় আরো ছয় মাস তা বাড়ানো হয়। মুক্তির পর থেকেই গুলশানে নিজের বাসায় অবস্থান করছেন খালেদা জিয়া। এমনকি করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও ওই বাসায় নেতাকর্মীদের যাতায়াত রয়েছে।

এ বিষয়ে কয়েকজন বিএনপি নেতা সরকারের সমালোচনা করে জানিয়েছেন, তাদের নেত্রীকে ‘গৃহবন্দি’ করে রাখা হয়েছে। তবে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, জেনে ও বুঝেশুনে মিথ্যাচার করাই তাদের স্বভাব। সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাও দেয়নি, সাজাও দেয়নি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার আর সাজা দিয়েছেন আদালত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়ার প্রতি সদয় হয়ে দুইবার সাজা স্থগিতও করেছেন। বিএনপি এমন একটি দল যাদের কৃতজ্ঞতা বোধ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তাদের খুবই কৃতজ্ঞ থাকা উচিত, কিন্তু তা না করে তারা প্রধানমন্ত্রী ও সরকারের উপরে দোষ চাপাচ্ছেন।

তারা আরো বলেন, মহামারির প্রভাবে গোটা বিশ্ব যখন টালমাটাল, তখন জীবন-জীবিকার চাকা সচল রাখতে দেশরত্ন শেখ হাসিনা ক্রমাগতভাবে দূরদর্শিতা দেখিয়ে যাচ্ছেন। তার এই নেতৃত্ব ও দূরদর্শিতা বিশ্বব্যাপী সমাদৃত ও প্রশংসিত হচ্ছে। অথচ জনগণের দুঃসময়ে কোনো ভূমিকা না রেখে শুধু বক্তৃতা-বিবৃতির মাধ্যমেই দায়িত্ব শেষ করে বিএনপি সরকারের অন্ধ সমালোচনা করে চলেছে অবিরাম। আসলে বিএনপি দেশের আরো দুঃসময় এবং জনগণের করুণ অবস্থাই প্রত্যাশা করেছিল।

আপনার মতামত লিখুন :