বাবুনগরীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বললেন মুক্তিযুদ্ধমন্ত্রী

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   02 December 2020

বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতাকারী হেফাজতে ইসলামের নেতাদের হুশিয়ারি দিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি আমীর জুনাইদ বাবুনগরীসহ সংগঠনটির নেতাদের বিরুদ্ধে সরকারের ব্যবস্থা নেয়ার কথা বলেছেন।

মঙ্গলবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এক মানববন্ধনে এ হুশিয়ারি দেন তিনি। বঙ্গবন্ধু ও সংবিধান অবমাননার অভিযোগে হেফাজতের আমীর জুনাইদ বাবুনগরী এবং যুগ্ম মহাসচিব মামুনুল হকের গ্রেফতার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আমীর জুনাইদ বাবুনগরীসহ হেফাজত নেতাদের উদ্দেশে মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, এই সমস্ত অর্বাচীন কথা, এই সমস্ত আস্ফালন বন্ধ করে দিন। না হয় বাংলার স্বাধীনতাকামী মানুষ রাজপথেই এর জবাব দেবে। তার পরিণাম ভালো হবে না।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উদ্যোগে মানববন্ধনে সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীদের ৬০টি সংগঠন অংশ নেয়। এছাড়াও বিভিন্ন সংগঠনের নেতারা এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন।

মুজিববর্ষে রাজধানীর ধোলাইড়পাড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে ভাস্কর্য সরকার স্থাপন করছে, তার বিরোধিতায় নেমেছে হেফাজতসহ কয়েকটি ইসলামী সংগঠন। এদের মধ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্যের কঠোর বিরোধীতায় সরব রয়েছেন হেফাজতের আমীর বাবুনগরী, খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করিম বেশ। গত ২৭ নভেম্বর চট্টগ্রামের এক অনুষ্ঠানে বাবুনগরী বলেন, যে কোনো দল ভাস্কর্য বসালে তা ‘টেনে হিঁচড়ে’ ফেলে দেয়া হবে।

দেশের খবর

আপনার মতামত লিখুন :