logo
Sunday , 24 July 2022
  1. সকল নিউজ

৫ জেলায় বইছে তাপপ্রবাহ, বৃষ্টি বেড়ে কমতে পারে গরম

প্রতিবেদক
admin
July 24, 2022 10:24 am

বৃষ্টি কিছুটা বাড়ায় কিছুদিন ধরে চলা তাপপ্রবাহ দূর হয়েছিল। তবে একদিনের মধ্যে বৃষ্টির প্রবণতা ফের কমেছে। ফলে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে শুরু হয়েছে মৃদু তাপপ্রবাহ।

একই সঙ্গে রোববার (২৪ জুলাই) দেশে বৃষ্টির প্রবণতা বাড়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এতে তাপমাত্রা কিছুটা কমতে পারে, কমতে পারে তাপপ্রবাহের আওতাও।

এখন চট্টগ্রাম বিভাগ ছাড়া দেশের আর কোনো অঞ্চলে ভারি বৃষ্টি নেই। শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুতুবদিয়ায় সবচেয়ে বেশি ৬৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রাজশাহী, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও সিলেট জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু জায়গা থেকে তা প্রশমিত হতে পারে।

শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ফের বেড়ে রাজশাহীতে দাঁড়িয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকাসহ সারাদেশই রয়েছে ভ্যাপসা গরমের অস্বস্তি।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে বজলুর রশিদ বলেন, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এসময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

আগামী দুদিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে জানিয়ে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘আগামী পাঁচদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।’

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

পুতিনের হুমকির পরও গ্যাসের দাম সীমিত করার প্রস্তাব ইইউয়ের

বৈদেশিক কর্মসংস্থানে বাড়ছে নারীর সংখ্যা

দেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে চাই : প্রধানমন্ত্রী

মিয়ানমারের আপত্তির বিষয়ে আইসিজের সিদ্ধান্ত ২২ জুলাই

বিএনপি-জামায়াত উন্নয়নের বিপক্ষে কাজ করে: হানিফ

মোংলা-পায়রা উপকূল অতিক্রম করছে ‘মিধিলি’

পঁচাত্তরপরবর্তী সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে এবার: প্রধানমন্ত্রী

গণতান্ত্রিক সংস্কৃতি নস্যাৎ করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে: কাদের

অবৈধ অর্থ আদায়ের অভিযোগ জিএম কাদেরের বিরুদ্ধে দুদ‌ককে তদন্তের নির্দেশ হাইকোর্টের

নীরব স্থানীয় প্রশাসন বালুদস্যুদের উৎপাতে ভাঙছে নদী-বাড়িঘর