logo
Wednesday , 10 January 2024
  1. সকল নিউজ

বিএনপি ও জামায়াতের অপরাজনীতি ব্যর্থ : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
January 10, 2024 9:29 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বারবার নির্বাচন বর্জন করে বিএনপির জন্য এখন আগামী পাঁচ বছর অপেক্ষা করা ছাড়া আর কিছু করণীয় নেই। তিনি বলেন, বিএনপি-জামায়াত এবারও ব্যর্থ হয়েছে। তাদের সব ষড়যন্ত্রের জবাব ব্যালটের মাধ্যমে মানুষ দিয়ে দিয়েছে। মানুষ বিএনপি-জামায়াতকে দেখিয়ে দিয়েছে যে অপরাজনীতি করে এই দেশে জনগণের রায় পাওয়া সম্ভব নয়। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২৯৯-এর মধ্যে ২২৩ একা একটা রাজনৈতিক দল জিতেছে। সেখানে স্বতন্ত্র প্রার্থী কতজন? অনেকেই মন্তব্য করেছিলেন, আওয়ামী লীগের চেয়ে স্বতন্ত্রই জিতবে বেশি। আওয়ামী লীগ আওয়ামী লীগই। ২২৩ জন রুলিং পার্টি থেকে জেতা এটা তো একটা পজিটিভ বাস্তবতা। বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের নিয়ে তিনি বলেন, এটা স্বীকৃতির জন্য নয়। আমাদের ইলেকশনটা কেমন হয়, আন্তর্জাতিক বিশ্ব জানতে চায়। আমাদের এই কথার সঙ্গে কাজের মিল আছে কি না গণতান্ত্রিক বিশ্ব সেটা প্রত্যক্ষ করুক, সেজন্য আমরা এটা করেছি।

তিনি বলেন, দেশি-বিদেশি সাংবাদিক, পর্যবেক্ষক সবাই নির্বাচন দেখেছেন, প্রত্যক্ষ করেছেন এবং আপনাদের  নিজেদের বিবেক আছে। পরিস্থিতি বোঝার ক্ষমতা আছে, নির্বাচনটা কেমন হয়েছে।

বিএনপির আন্দোলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি কী বলেছে, সেটার ওপর তো দেশ চলে না।

বিএনপির সব অভিযোগ বাস্তবতাবিবর্জিত, ভিত্তিহীন ও মনগড়া উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতা আবদুল মঈন খান মিথ্যার ঢালি নিয়ে সাংবাদিকদের সামনে উপস্থিত হয়েছিলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বিএনপিকে বলব, সত্য মেনে নিয়ে রাজনীতি করুন। গণতন্ত্রের মৌলিক নীতি অনুসরণ করুন। সংবিধানবিবর্জিত রাজনীতি পরিহার করুন। নতুবা ইতিহাসের আস্তাকুঁড়ে আপনাদের নিক্ষিপ্ত হতে হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর বিভিন্ন দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাচ্ছে  উল্লেখ করে তিনি বলেন, ভারত, রাশিয়া, চীন, ভুটান, ফিলিপাইন, সিঙ্গাপুর, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। তারা নিজ নিজ দেশের পক্ষ থেকে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থা, গণমাধ্যম, বিদেশি সাংবাদিক, পর্যবেক্ষক-সবাই নির্বাচন পর্যবেক্ষণ করেছে। তারা সন্তুষ্টি প্রকাশ করেছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী কয়েকজন প্রার্থী উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

সারাদেশে নেতাকর্মীদের পদত্যাগের হিড়িক পড়েছে বিএনপিতে

মে মাসে প্রবাসী আয় ১৮ হাজার কোটি টাকা

চলতি বছরের অক্টোবরে পুরোদমে চালু থার্ড টার্মিনাল

বাংলাদেশের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ

আমরা আলাদিনের আশ্চর্য প্রদীপ পেয়েছি, সে প্রদীপ শেখ হাসিনা

ডেমরা থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধীকে গ্রেপ্তার

র‌্যাব রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত হচ্ছে না: পররাষ্ট্রমন্ত্রী

বিচার কার্যক্রম ত্বরান্বিত করতে তথ্য-প্রযুক্তির ব্যবহার বাড়ানোর তাগিদ রাষ্ট্রপতির

এইচএসসি ও সমমানের পরীক্ষা ৬ নভেম্বর শুরু ঝরে পড়েছে ২৩ শতাংশ শিক্ষার্থী

মিতব্যয়ী হোন, কিছু সঞ্চয় করুন: দেশবাসীকে প্রধানমন্ত্রী