logo
Saturday , 29 July 2023
  1. সকল নিউজ

পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে ৫ উন্নয়ন প্রকল্পের অনুমোদন

প্রতিবেদক
admin
July 29, 2023 9:19 am

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ঢাকা- সিলেট, ময়মনসিংহ এবং বগুড়ায় ৫ উন্নয়ন প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৫৪ কোটি ৬৯ লাখ ১২ হাজার ১৩০ টাকা।গতকাল বুধবার (২৬ জুলাই) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘ময়মনসিংহে কেওয়াটখালী সেতু নির্মাণ’ প্রকল্পের ডব্লিউপি-০১ প্যাকেজের নির্মাণ কাজ যৌথ উদ্যোগে চীনের সিএসসিইসি এবং বাংলাদেশের স্পেকট্রা ইঞ্জিনিয়ার্সের কাছ থেকে ২ হাজার ১৩৭ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৭২১ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘বগুড়া (জাহাঙ্গীরাবাদ) নাটোর মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (১ম সংশোধিত)’ প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের নির্মাণ কাজ যৌথ উদ্যোগ মীর হাবিবুল আলম এবং মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ১২৫ কোটি ২১ লাখ ৮৪ হাজার ৩৫৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের লট নং ডিএস-৯ -এর নির্মাণ কাজ যৌথ উদ্যোগে চীনের সিপিসি এবং সিআরএফজি এর কাছ থেকে ১ হাজার ৮২ কোটি ১৪ লাখ ৭৫ হাজার ৩৩৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক “সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন” প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের লট নং ডিএস-১০-এর নির্মাণ কাজ চায়না রেলওয়ে ফার্স্ট গ্রুপ কোম্পানি লিমিটেডের কাছ থেকে ১ হাজার ৪২২ কোটি ৯৫ লাখ ১৭ হাজার ৭১১ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘টাঙ্গাইল-দেলদুয়ার- লাউহাটি-সাটুরিয়া-কাওয়ালীপাড়া-কালামপুর বাসস্ট্যান্ড সড়ক আঞ্চলিক মহাসড়কের যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের নির্মাণ কাজ যৌথ উদ্যোগ বাংলাদেশের এনডিই এবং এইচটিবিএল এর কাছ থেকে ২৮৬ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘বগুড়া (জাহাঙ্গীরাবাদ) নাটোর মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (১ম সংশোধিত)’ প্রকল্পের ডব্লিউপি-০৪ প্যাকেজের ক্রয় প্রস্তাব বাতিলপূর্বক পুনঃদরপত্র আহ্বানের অনুমোদন দেওয়া হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ