logo
Wednesday , 26 April 2023
  1. সকল নিউজ

‘ভরা পূর্ণিমার মধ্যেও অমানিশার অন্ধকার দেখে বিএনপি’

প্রতিবেদক
admin
April 26, 2023 9:26 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বৈশ্বিক সংকটের মধ্যে দেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি। তাই বিএনপি দেশে দুর্ভিক্ষ নিয়ে যা বলছে, তা মোটেও সত্যি নয়। এখন তাদের দলের মধ্যেই দুর্ভিক্ষ চলছে। ভরা পূর্ণিমার মধ্যেও তারা অমানিশার অন্ধকার দেখে। দিশাহারা হয়ে সরকারের কাজ নিয়ে মিথ্যা বলছে তারা।

সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন। ঈদ-পরবর্তী প্রথম কর্মদিবসে মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদুল ফিতর আমরা ভোগান্তিমুক্তভাবে উদযাপন করতে পেরেছি। ঘরমুখো মানুষদের জন্য যাত্রা ছিল স্বস্তিদায়ক। এর চেয়ে ভোগান্তিমুক্ত ঈদযাত্রা অনেক বছর ধরে হয়ে ওঠেনি। এতে প্রধানমন্ত্রীও খুশি। সবার সন্দেহ ছিল পদ্মায় মোটরসাইকেল নিয়ে সমস্যা হতে পারে। তরুণরা যে শৃঙ্খলার সঙ্গে মোটরসাইকেল চালিয়েছে, তা অনন্যসাধারণ। তবে ঈদের আগে সড়ক দুর্ঘটনা কম হলেও পরের যাত্রায় দুর্ঘটনা অনেক বেড়ে যায়। কঠোরভাবে শৃঙ্খলা নিশ্চিত করতে হবে। সংশ্লিষ্টদের বলব, ঢাকায় ফেরার যাত্রা যেন সুশৃঙ্খল ও নিরাপদে হয়, সেজন্য যথাসাধ্য চেষ্টা করবেন। কেউ কাজে ফাঁকি দেবেন না।

এর আগে রোববার এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতিতে গণবিচ্ছিন্নতার দুর্ভিক্ষ রয়েছে বলেই তারা জনগণের দৃষ্টি আকর্ষণ করতে অক্ষম। বিএনপির রাজনীতি বদ্ধ জলাশয়ের মতো, তারা নিজেদের মধ্যেই ঘুরপাক খাচ্ছে।

‘দুঃখ-কষ্টে ঈদ উদযাপন করছে সাধারণ জনগণ’– বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, দেশের ধর্মপ্রাণ মানুষ নির্বিঘ্নে ও নিরাপদে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে। শহর থেকে মানুষ গ্রামে যাচ্ছে, এতে গ্রামীণ অর্থনীতি চাঙ্গা হচ্ছে। সাধারণ মানুষ যে নিরাপদে ঈদ উদযাপন করছে, তা মির্জা ফখরুল বা বিএনপির পছন্দ নয়।

তিনি আরও বলেন, দেশের অর্থনীতি নিয়ে সরকার কখনও মিথ্যা তথ্য দেয়নি। বাংলাদেশের অর্থনীতি নিয়ে বিভিন্ন দেশ, বিশ্বব্যাংক, এডিবি, ইউএনডিপিসহ বিভিন্ন সংস্থাও ভূয়সী প্রশংসা করেছে। বিভিন্ন গণমাধ্যমে তা প্রকাশিত হয়েছে। বিএনপির শাসনামলে বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্য ও দুর্ভিক্ষপীড়িত দেশ হিসেবে পরিচিত ছিল। তাদের সময়ে দেশের উত্তরাঞ্চলে মঙ্গা লেগেই থাকত। মির্জা ফখরুল তাঁদের শাসনামলের দুর্ভিক্ষের দুঃস্বপ্ন জাতিকে দেখানোর অপচেষ্টা করছেন।

সেতুমন্ত্রী বলেন, মির্জা ফখরুল তাঁদের চিরায়ত ভঙ্গিতে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বয়ানের মাধ্যমে দেশের জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন, নৈরাজ্য সৃষ্টির উস্কানি দিচ্ছেন। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে বিএনপি রাজনীতির নতুন কোনো ধারা সৃষ্টি করতে পারেনি।

সর্বশেষ - সকল নিউজ