logo
Monday , 10 April 2023
  1. সকল নিউজ

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট একদল ভন্ডের আখড়া: সজীব ওয়াজেদ জয়

প্রতিবেদক
admin
April 10, 2023 9:09 am

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টকে একদল ‘ভন্ডের আখড়া’ বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

যুক্তরাষ্ট্রের টেনেসিতে দুজন কৃষ্ণাঙ্গ নেতাকে রাজ্যের আইনসভা থেকে বহিষ্কারের ঘটনাটি দেখিয়ে শনিবার নিজের ফেরিভায়েড ফেসবুকে দেওয়া এক পোস্টে এমন মন্তব্য করেন জয়।

টেনেসির প্রতিনিধি পরিষদে ওই দুই আইনপ্রণেতার সদস্যপদ হারানো নিয়ে বিবিসির প্রতিবেদন শেয়ার করে জয় লিখেছেন, ‘যুক্তরাষ্ট্রের আইনসভার সদস্যরা ভোট দিয়ে দুই সংখ্যালঘু আইনপ্রণেতাকে বহিষ্কার করেছে, যদিও একজন শ্বেতাঙ্গকে রেখে দিয়েছে। এই হলো মার্কিন যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের অবস্থা। যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট একদল ভন্ডের আখড়া ছাড়া আর কিছুই নয়।’

দুই বছর আগে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। র‌্যাবের ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড’ নিয়ে ডয়চে ভেলের সাম্প্রতিক ভিডিও প্রতিবেদন নিয়েও প্রতিক্রিয়া জানায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর।

ওই ভিডিওতে থাকা অভিযোগ ‘অত্যন্ত সাবধানতার’ সঙ্গে খতিয়ে দেখা হবে এবং মানবাধিকার লঙ্ঘনকারীদের অবশ্যই জবাবদিহি করতে হবে-মার্কিন পররাষ্ট্র দপ্তরের উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেলের বক্তব্যের ২৪ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় ফেসবুক পোস্টে এসব কথা লেখেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত