logo
সোমবার , ৫ ডিসেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

দেশের বিভিন্ন স্থানে নাশকতার মামলা, গ্রেফতার অনেকে

প্রতিবেদক
admin
ডিসেম্বর ৫, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ

ঢাকায় আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশের আগ দিয়ে দেশের বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের করা হচ্ছে, গ্রেফতারও হয়েছেন অনেকেই। খুলনায় পুলিশের বিরুদ্ধে গণগ্রেফতার, বাড়িতে বাড়িতে তল্লাশি এবং অসৌজন্যমূলক আচরণের অভিযোগ করেছে বিএনপি। গ্রেফতার আতঙ্কে আত্মগোপন করেছেন অনেক নেতাকর্মী। মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা বিএনপির সভাপতি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেও হয়েছেন নাশকতার মামলার আসামি—এমন অভিযোগও পাওয়া গেছে দলটির তরফ থেকে।

খুলনা অফিস জানায়, ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে খুলনায় পুলিশের বিরুদ্ধে গণগ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি ও পরিবারের সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ করেছে দলটি। গতকাল দুপুরে নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপির নেতারা এক প্রেসব্রিফিংয়ে অভিযোগ করেন। রবিবার সকাল পর্যন্ত ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন ১৬ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, ২ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক, মো. ইমদাদুল হক, যুবদল নেতা কামাল হোসেন, বিএনপি নেতা ইয়াসিন, ৩১ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা আসলাম শেখ, ছাত্রদল নেতা রাসিকুল আনাম রাসু, যুবদল নেতা মেহেদী হাসান বাপ্পীসহ ২৬ জন।

চুয়াডাঙ্গায় চার জন আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, চুয়াডাঙ্গা জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-সাধারণসহ বিএনপির চার নেতাকর্মীকে শনিবার রাতে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন চুয়াডাঙ্গা জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও আলমডাঙ্গার চিত্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল সালাম বিপ্লব, সদরের আলুকদিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, গ্রাম বিষয়ক সম্পাদক আশাদুল ইসলাম ও চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্যসচিব মাজেদুল ইসলাম মেহেদী। চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, আটককৃতদের কাছ থেকে যা কিছু উদ্ধার হয়েছে সেই আলোকেই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

সাটুরিয়া বিএনপির সভাপতি চিকিৎসাধীন থেকেও নাশকতা মামলার আসামি!

সাটুরিয়া (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা বিএনপির সভাপতি মো. আব্দুল কদ্দুস খান মজলিশ মাখন আইসিইউতে ভর্তি থাকা অবস্থায় হয়েছেন নাশকতা মামলার আসামি। তাকে ও সাধারণ সম্পাদক আবুল বাসার সরকারসহ ২৮ জন নেতাকর্মী এবং অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে গত বুধবার রাতে সাটুরিয়া থানায় মামলাটি দায়ের করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক। মামলা দায়েরের পর থেকে সাটুরিয়া বিএনপির নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে বাসাবাড়ি ও কর্মস্থল ছেড়ে আত্মগোপন করেছেন। ঐ মামলায় ইতিমধ্যে উপজেলার বালিয়াটি ইউনিয়ন যুবদলের সভাপতি মো. মাসুদুর রহমান খান স্বপন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. রেজাউল করিম ও মো. শহিদুল্লাহকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর থেকে সাটুরিয়া বিএনপির সভাপতি আব্দুল কদ্দুস খান মজলিশ মাখন (৬৫) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ২৭ নভেম্বর রাতে বুকে অপারেশনের পর থেকে তিনি আইসিইউতে ভর্তি ছিলেন।

আড়াইহাজারে গ্রেফতার ২

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে নাশকতার মামলায় শনিবার আরো দুই বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত আলমাছ আলীর ছেলে গিয়াস উদ্দিন কাকন (৪২) ও নৈকাহন গ্রামের জসিম উদ্দিনের ছেলে মাসুদ (৩২)। জানা গেছে, পুলিশের দায়ের করা ঐ নাশকতার মামলায় গ্রেফতারকৃত দুই জনসহ ৪৩ জনকে আসামি করা হয়। গ্রেফতারকৃত দুই জনের সাত দিনের রিমান্ড চেয়ে রবিবার তাদের নারায়ণগঞ্জ কোর্টে প্রেরণ করেছে পুলিশ।

সর্বশেষ - রাজনীতি