logo
Friday , 25 August 2023
  1. সকল নিউজ

নতুন বই ছাপাতে কোনো ধরনের সংকট নেই: শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
admin
August 25, 2023 2:56 pm

আগামী শিক্ষাবর্ষে বই ছাপাতে কোনো ধরনের সংকট কিংবা সমস্যা নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, গত বছর কাগজ, বিদ্যুৎসহ অন্য সংকট থাকলেও এ বছর তা নেই। ইতোমধ্যে প্রাথমিকের বই ছাপানোর টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। মাধ্যমিকেরও টেন্ডার কাজ চলছে। টেন্ডার কাজ সম্পন্ন করার জন্য কমিটি রয়েছে। কমিটিতে এসব টেন্ডারগুলো যাচ্ছে এবং অনুমোদন হয়ে আসছে। আশা করছি আগামী শিক্ষাবর্ষে যথাসময়ে সকল বই উপজেলাগুলোতে পৌঁছে যাবে এবং ১ জানুয়ারি আমরা বই উৎসব করতে পারবো ইনশাআল্লাহ।

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

দীপু মনি বলেন, সাফল্যের সঙ্গে একটানা গত ১৫ বছর দেশ পরিচালনা করে আসছেন প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে দেশ উন্নয়ন, জীবন যাত্রার মানউন্নত, দেশের মান মর্যাদা বৃদ্ধিসহ উন্নত দেশ গঠনের সব ধরনের সক্ষমতা তৈরি হয়েছে।

জাতীয় নির্বাচন ও দলের দ্বন্দ্ব প্রসঙ্গে সংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তৃণমূল পর্যায় থেকে আমাদের যে সংগঠন, তা খুবই শক্তিশালী। কারণ আওয়ামী লীগের প্রাণ তৃণমূল। সামনে জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগ একটি বড় দল। সেই বড় দলে অনেক যোগ্য প্রার্থী আছে। যে কারণে স্বাভাবিকভাবেই রাজনৈতিক প্রতিযোগিতা থাকবে। কোথাও কোথাও সেটা দ্বন্দ্বের সৃষ্টি করে। এটি সারা পৃথিবী ও সব রাজনৈতিক দলেই থাকে।

তিনি বলেন, দ্বন্দ্ব নিরসনের জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করে দেওয়া হয়েছে। এই কমিটি বিভাগ এবং প্রয়োজনে জেলা থেকেও উপজেলা পর্যায়ে দ্বন্দ্ব নিরসনে কাজ করছে। সারাদেশেই এই কাজ চলমান। এখন নির্বাচন আরো ঘনিয়ে আসছে, তাই এই ধরনের ছোটখাট দ্বন্দ্ব নিরসনে আওয়ামী লীগ সচেষ্ট।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত