logo
Thursday , 7 March 2024
  1. সকল নিউজ

জ্বালানি তেল ব্যবস্থাপনায় অটোমেশন এখন সময়ের দাবি: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
admin
March 7, 2024 9:35 am

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি তেল ব্যবস্থাপনায় অটোমেশন এখন সময়ের দাবি। স্মার্ট বাংলাদেশের ভিত্তি হবে স্মার্ট জনগণ।কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই আধুনিক ধ্যান ধারণা সম্পন্ন হতে হবে।নিজেদেরকে স্মার্ট হতে হবে।১৫৪ বছরের ঐতিহ্যে পদ্মা অয়েল কোম্পানিটি আধুনিক হবে তখনই যখন এর কর্মকর্তা-কর্মচারীরা আধুনিক ও স্মার্ট হবে।

বুধবার চট্টগ্রামের পতেঙ্গায় পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের প্রধান স্থাপনা পরিদর্শনকালে এসব কথা বলেন।

তিনি বলেন, তেলের মান ও পরিমান নিয়ে গাফলতি করা যাবে না।তেল পরিবহনের যানবাহনের অবস্থা আন্তর্জাতিক মানের হতে হবে। যা একটি নির্দিষ্ট নিয়ম-নীতির আওতায় চলবে। ফিজিক্যাল সিকিউরিটি ও সাইবার সিকিউরিটি উভয় বিষয়েই বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।

উল্লেখ্য যে, পদ্মায় বিভিন্ন ধরনের জ্বালানি মজুদ সক্ষমতা প্রায় ২ লক্ষ ৯০ হাজার টন যা আরও বৃদ্ধি করা আবশ্যক। জ্বালানি তেল গ্রহণ মজুদ ও সরবরাহ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের নিমিত্তে জ্বালানি তেল পরিমাপের ক্ষেত্রে প্রধান স্থাপনায় ম্যানুয়াল সিস্টেমের পরিবর্তে আধুনিক রাডার টাইপ অটো ট্রাংক গেজিং সিস্টেম স্থাপন করা কাজ দ্রুত সম্পন্ন করা উচিত।

পরিদর্শন কালে অন্যদের মধ্যে বিপিসি চেয়ারম্যান এবিএম আজাদ এনডিসি, পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ