logo
Tuesday , 27 February 2024
  1. সকল নিউজ

স্মার্ট বাংলাদেশের ৪ টি স্তম্ভ তৈরিতে নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে : ধর্মমন্ত্রী

প্রতিবেদক
admin
February 27, 2024 11:41 am

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর। স্মার্ট বাংলাদেশের চারটি স্তম্ভ-স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি তৈরিতে নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে।গতকাল সোমবার জামালপুরের ইসলামপুরে সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে বিশেষ বর্ধিত সভা ও তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মো. ফরিদুল হক খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে চলছে দেশ। তিনি ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরে কাজ করে যাচ্ছেন। এখানেই থেমে নেই, ২১০০ সালের বাংলাদেশ কেমন হবে তার নেতৃত্বে সেই পরিকল্পনাও করা হয়েছে।

ধর্মমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্যপ্রযুক্তি, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন খাতে বিশ্বব্যাপী উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে বিবেচিত হচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, দেশের মানুষ এরই মধ্যে স্বপ্নের পদ্মাসেতু ও মেট্রোরেল ব্যবহার করছে, যা দেশের যোগাযোগ ব্যবস্থাসহ সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কর্ণফুলী নদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার অনন্য মাইলফলক।

পলবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জবান আলীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম, সহ-সভাপতি শাহাদত হোসেন স্বাধীন, মজিবর রহমান শাহজাহান, যুগ্ম সম্পাদক জিয়াউল হক সরকার প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ