logo
Monday , 22 January 2024
  1. সকল নিউজ

বিএনপির আন্দোলন হাসি-তামাশায় পরিণত হয়েছে : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
January 22, 2024 9:28 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বারবার আন্দোলনে ব্যর্থ হয়ে নিজেদের হাসি-তামাশায় পরিণত করেছে বিএনপি। দেশে-বিদেশে তারা হাসি-তামাশার পাত্র। তাদের আন্দোলনের কথা শুনলে এখন ঘোড়াও হাসে।তিনি বলেন, বিএনপির তথাকথিত আন্দোলন দেশ ও দেশের গণতান্ত্রিক সংস্কৃতি ধ্বংসের পাঁয়তারা। আন্দোলনের নামে কোনো ধরনের সন্ত্রাসী কাজে জড়ালে ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারিও দেন তিনি।

রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি শান্তিপূর্ণ রাজনীতি করলে আপত্তি নাই। আওয়ামী লীগও বাধা দেবে না। কিন্তু জনশৃঙ্খলা বিরোধী কোনো কাজ করলে আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ পদক্ষেপ নেবে বা আওয়ামী লীগও রাজনৈতিকভাবে মোকাবিলা করবে।

তিনি আরো বলেন, শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি দেওয়ার অধিকার বিএনপির রয়েছে। কিন্তু আন্দোলনের নামে যদি ২৮ অক্টোবরের মতো সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করে, মানুষ পুড়িয়ে মারে, জননিরাপত্তা বিঘ্নিত করে, সেই অবস্থায় সংশ্লিষ্ট সংস্থা যথাযথ পদক্ষেপ নেয়া হবে। বিএনপির আন্দোলন স্পষ্ট নয়। একবার তারা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে, আবার নির্বাচন বানচালের চেষ্টা করে। আসলে বিএনপি বারবার তথাকথিত আন্দোলনের ডাক দিয়ে ব্যর্থ হয়ে রাজনৈতিক আন্দোলনকে হাসি-তামাশায় পরিণত করেছে।

আওয়ামী লীগের এই শীর্ষনেতা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা চারবার বিজয়ী হয়ে সরকার গঠনের পর বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধান এবং আন্তর্জাতিক সংস্থার প্রধানরা যে অভিনন্দন বার্তা পাঠাচ্ছে, তাতে বিএনপি হিংসার আগুনে জ্বলছে।

তিনি আরো বলেন, জাতিসংঘের মহাসচিব ও কমনওয়েলথের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়েছে। বাংলাদেশের বন্ধুরাষ্ট্র নতুন সরকারকে অভিনন্দন জানাবে এটি স্বাভাবিক একটি প্রক্রিয়া। এটা নতুন কিছু না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা কারোর স্বীকৃতির জন্য চাতক পাখির মতো অপেক্ষা করছি বিষয়টা মোটেও এমন না। সরকারকে একের পর এক অভিনন্দন বার্তায় হিংসার আগুনে জ্বলছে বিএনপি।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবী জুড়েই দ্রব্যমূল্য পরিস্থিতি জটিল অবস্থার মধ্যে রয়েছে। যুদ্ধ বাড়ছে, পণ্যের দামও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তবে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করছে। সরকার যথাসাধ্য চেষ্টা করছে। দ্রব্যমূল্য বাড়লে তার দায় সরকার এড়াতে পারে না।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ