logo
Wednesday , 3 January 2024
  1. সকল নিউজ

হাইকমান্ডের ডাকে সাড়া নেই, বিএনপি আন্দোলন নিয়ে বেকায়দায়

প্রতিবেদক
admin
January 3, 2024 4:23 pm

১ জানুয়ারি থেকে কঠোর কর্মসূচিতে যাবে বিএনপি। তবে শেষ পর্যন্ত সেটির বাস্তবতা মেলেনি। ফের লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি বাড়িয়েছে দলটি। ভোটের আগে বিএনপি কী কর্মসূচি দেবে- বিষয়টি এখন পর্যন্ত দলটির নেতাকর্মীদের কাছে স্পষ্ট নয়। কর্মসূচি নিয়ে দলটির নেতাকর্মীরা এখনো ধোঁয়াশায়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র চারদিন। এরই মধ্যে বিএনপি ভোট বর্জন করে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে। একই সঙ্গে দলটি সরকারকে সব ধরনের অসহযোগিতা করতে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে। কিন্তু তাদের ডাকে বরাবরের মতো জনগণ সাড়া দেয়নি, এবার নেতাকর্মীও পাওয়া যাচ্ছে না কর্মসূচি পালনে।

জানা গেছে, কেন্দ্রীয় নেতাদের ডাক থেকে শুরু করে দলটির হাইকমান্ডের ডাকেও সাড়া দিচ্ছে না তৃণমূল নেতাকর্মীরা। কারণ, তৃণমূল নেতাকর্মীদের বড় একটি অংশ নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছে। তারা শুধু বিএনপির বহিষ্কৃত বা পদত্যাগ করা প্রার্থীদের প্রচারণায় নয়, আওয়ামী লীগের মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীদের পক্ষেও কাজ করছেন। যার ফলে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পালনে নেতাকর্মী পাচ্ছে না দলটির শীর্ষ নেতারা।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, দলের হাইকমান্ডের নির্দেশ অনুযায়ী নির্বাচন রুখতে আমরা মাঠে আছি। কিন্তু এভাবে মাঠে থাকায় কোনো লাভ হচ্ছে না। নেতাকর্মীদের উল্লেখযোগ্য উপস্থিতি ছাড়া আন্দোলনের সফলতা তো দূরের কথা লিফলেট বিতরণ কর্মসূচিও পালন করা সম্ভব নয়। আসলে স্ট্র্যাটিজিক ভুলের কারণে দল হিসেবে কিছুটা বেকায়দায় এখন বিএনপি।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত