logo
Monday , 20 November 2023
  1. সকল নিউজ

গণফোরামের এমপি সুলতান মনসুর এবার আওয়ামী লীগের প্রার্থী হতে চান

প্রতিবেদক
admin
November 20, 2023 3:57 pm

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে বিএনপির ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়েছিলেন তিনি।

সুলতান মনসুর আজ রোববার প্রথম আলোকে বলেন, ‘আগামী নির্বাচনে অংশ নিতে চাই। তবে আওয়ামী লীগের প্রার্থী না হলে নির্বাচনে যাব না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি ছাড়া মনোনয়নপত্রই ক্রয় করব না। তাঁর সম্মতি সাপেক্ষে আমি মনোনয়নপত্র ক্রয় করব।’ তবে আওয়ামী লীগের পক্ষ থেকে সুলতান মনসুরকে এ বিষয়ে কিছু বলা হয়নি বলে দলীয় সূত্রে জানা গেছে।

সুলতান মনসুর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) ও আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা। গত নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। জোটের শীর্ষ নীতিনির্ধারণী ফোরাম স্টিয়ারিং কমিটির সদস্য হন তিনি।

নির্বাচনের আগে গণফোরামের প্রাথমিক সদস্যপদ পান সুলতান মনসুর। ওই নির্বাচনে জোটের প্রধান শরিক দল হিসেবে বিএনপির ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নেন গণফোরামের প্রার্থীরা। নির্বাচনে ঐক্যফ্রন্টের সাতজন সংসদ সদস্য নির্বাচিত হন।

এ প্রসঙ্গে সুলতান মনসুর আজ প্রথম আলোকে বলেন, ‘গত নির্বাচনে আমার মনোনয়নে কামাল হোসেন শুধু লিখে দিয়েছিলেন গণফোরামের সদস্য। এ ছাড়া গণফোরামের সঙ্গে আমার কখনো সম্পর্ক ছিল না। বরং ২০১৮ সালের নির্বাচনে ঐক্যপ্রক্রিয়া নাম দিয়ে আমি ঐক্যফ্রন্টের সঙ্গে ছিলাম। কিন্তু আমি কোনো দলে যোগদান করি নাই। আওয়ামী লীগও কখনো আমাকে বহিষ্কার করে নাই।’

সর্বশেষ - সকল নিউজ