logo
Thursday , 2 November 2023
  1. সকল নিউজ

হাসান সারওয়ার্দীর আগে তারেকের সঙ্গে সম্পর্ক ছিলো ফারজানা ব্রাউনিয়ার

প্রতিবেদক
admin
November 2, 2023 11:00 am

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টাকে নিয়ে ষড়যন্ত্রের অভিযোগে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়।এরই মধ্যে হাসান সারওয়ার্দীর স্ত্রী ফারজানা ব্রাউনিয়ার সঙ্গে বিএনপির নেতা তারেক রহমানের পুরনো অন্তরঙ্গ সম্পর্ক সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন করে ভাইরাল হয়েছে।

বিএনপির শাসনামলে শুরুর দিকে বিটিভিতে উপস্থাপনার মাধ্যমে রঙিন জগতে পা রাখেন হাসান সারওয়ার্দীর স্ত্রী ফারজানা ব্রাউনিয়া। সে সময়ে দ্রুত নাম-যশ পেতে পা দেন ভুল পথে। মূলত তারেক রহমানকে মনোরঞ্জন করে মিডিয়া জগতে খ্যাতি লাভ করেন ব্রাউনিয়া। একপর্যায়ে তারেক রহমানের জড়িয়ে পড়েন অনৈতিক সম্পর্কে।

তথ্যসূত্র বলছে, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসলে তারেক রহমানের নজরে পড়েন ফারজানা ব্রাউনিয়া। কুনজর থেকে বাঁচার চেষ্টা করলেও ক্ষমতার প্রভাবে দ্রুত তারকাখ্যাতি পেতে নিজেকের সপে দেন তারেক রহমানের হাতে। তৎকালীন বিএনপির প্রভাবশালী নেতাদের বিভিন্ন গোপন পার্টিতে নিয়মিত যাতায়াত করতেন ফারজানা। একাধিকবার তারেক রহমানের খোয়াব ভবনে নাইট পার্টিতেও গিয়েছিলেন এই রমণী। সেখানে মনোরঞ্জন করাই ছিল তার দায়িত্ব। বিনিময়ে প্রভাব খাটিয়ে তাকে মিডিয়ায় প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখিয়েছিলেন তারেক। এক পর্যায়ে বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনের প্রতিষ্ঠিত চ্যানেল ওয়ান-এ ফারজানা ব্রাউনিয়াকে উপস্থাপনার অফার দিয়েছিলেন বিএনপির এই নেতা। পরিচয় করে দিয়েছিলেন বন্ধু মামুনের সাথেও। কিন্তু মামুনের অতিরিক্ত যোগাযোগ ও খোঁজ-খবর নেয়ায় সন্দেহ সৃষ্টি হয় ব্রাউনিয়ার মনে। তিনি বুঝতে পেরেছিলেন যে, চ্যানেলে উপস্থাপনার নামে মূলত তাকে ভোগ করতে চান মামুন। বিষয়টি টের পেয়ে মামুনের চ্যানেলে কাজ করতে রাজি হননি ব্রাউনিয়া।

মিডিয়া পাড়ায় গুঞ্জন রয়েছে যে, তারেক রহমানের মাধ্যমে টিভিতে জনপ্রিয়তা পেয়েছিলেন ফারজানা ব্রাউনিয়া। বলা হয়, তারেক রহমানের সাথে অতিরিক্ত ঘনিষ্ঠতার কারণে প্রথম বিয়েও ভেঙে যায় তার। কিন্তু মিডিয়ায় ক্যারিয়ার গড়তে মরিয়া ব্রাউনিয়া সংসার ভেঙে গেলেও তারেক রহমানের সঙ্গ ছাড়তে নারাজ ছিলেন। মিডিয়ায় ভালো অবস্থান গড়েছিলেন তারেক রহমানের প্রচ্ছন্ন আশীর্বাদেই। আবার তারেকের সঙ্গ দোষেই ফারজানার জীবনে অভিশাপ নেমে আসে বলেও গুঞ্জন রয়েছে।

সর্বশেষ - সকল নিউজ