logo
Tuesday , 31 October 2023
  1. সকল নিউজ

বিএনপি-জামায়াতের সহিংসতা দেখে মর্মাহত ইইউ

প্রতিবেদক
admin
October 31, 2023 11:37 am

আন্দোলনের নামে রাজধানী ঢাকায় বিএনপির সহিংসতা ও পুলিশ সদস্য আরিফুল ইসলাম পারভেজের প্রাণহানির ঘটনায় সমবেদনা জানিয়েছে বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দূতাবাস।সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে রোববার দুপুর ১২টার দিকে এ কথা জানানো হয়।

পোস্টে ইইউ বলেছে, ‘ঢাকায় ইউরোপীয় ইউনিয়ন এবং এর সদস্যদেশগুলো ঢাকার রাস্তায় পুলিশ সদস্যের প্রাণহানি ও বিএনপি-জামায়াতের সহিংসতা দেখে গভীরভাবে মর্মাহত। অংশগ্রহণমূলক এবং শান্তিপূর্ণ নির্বাচনের জন্য একটি শান্তিপূর্ণ পথ খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ।’

সরকার পতনের একদফা আন্দোলনে শনিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছিল বিএনপি। একই সময়ে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করছিল আওয়ামী লীগ। আর নিষেধাজ্ঞা অমান্য করে মতিঝিল এলাকায় অবস্থান নেয় সশস্ত্র জামায়াতে ইসলামী।

বিএনপির সমাবেশ চলাকালে এক পর্যায়ে দৈনিক বাংলা মোড়, কাকরাইল ও পল্টনসহ আশপাশের এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি। আগুন, ভাঙচুর ও ককটেল ছোড়া হয়। পিটিয়ে হত্যা করা হয় পুলিশের এক কনস্টেবল আরিফুল ইসলাম পারভেজকে।

সমাবেশ কর্মসূচি চলার মধ্যেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সারা দেশে হরতালের ডাক দেয়। হরতালের দিন রোববার সকাল থেকে সারাদেশে ১৫টি বাসে আগুন দেয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সহিংস বিএনপি-জামায়াত আগের পুরনো রূপে ফিরেছে। আন্দোলনের নামে প্রধান বিচারপতির বাসভবনে নারকীয় হামলা, পুলিশ সদস্যকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করার ঘটনা দেখে বিএনপি-জামায়াতের মিত্ররাই এখন বলবে- বিএনপি-জামায়াত সহিংস রাজনৈতিক দল। বাংলাদেশের এগিয়ে যাওয়ায় বাধা।

সর্বশেষ - সকল নিউজ