logo
Sunday , 29 October 2023
  1. সকল নিউজ

জোড়া হত্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খোকন গ্রেফতার

প্রতিবেদক
admin
October 29, 2023 9:16 am

নরসিংদীতে জোড়া হত্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এই মামলায় ৬ সপ্তাহের আগাম জামিনের মেয়াদ শেষে হয়ে যাওয়ার পর খোকন আদালত থেকে স্থায়ী জামিন নেননি। পরে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এই প্রেক্ষিতে বিএনপির যুগ্ম মহাসচিক খায়রুল কবির খোকনকে ঢাকার একটি বাসা থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন।

গোয়েন্দা (ডিবি) পুলিশ সূত্রে জানা যায়, ২৫ মে বিকেলে ছাত্রদলের বহিষ্কৃত নেতারা ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে শতাধিক মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা বিএনপির চিনিশপুরের অস্থায়ী কার্যালয়ের সড়কে ঢোকার পর দুর্বৃত্তদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক ছাদিকুর রহমান ও তার অনুসারী আশরাফুল হক (২২)।

পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ওই ঘটনায় নিহত ছাদিকুরের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী মডেল থানায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানাসহ জেলা বিএনপির ৩০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

নরসিংদী গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) খোকন চন্দ্র সরকার বলেন, জোড়া হত্যা মামালাসহ বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর মধ্যে তিনি জোড়া হত্যাসহ বিস্ফারক মামলায় পলাতক আসামি ছিলেন। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। এরই প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।

সর্বশেষ - সকল নিউজ