logo
Wednesday , 18 October 2023
  1. সকল নিউজ

জিয়া ছিলেন বঙ্গবন্ধু হত্যার প্রধান কুশীলব : আ জ ম নাছির

প্রতিবেদক
admin
October 18, 2023 9:40 am

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দরজায় কড়া নাড়ছে। এই নির্বাচন শুধুমাত্র আওয়ামী পরিবারের জন্য নয়, বাঙালি জাতিসত্তার জন্য বড় ও শক্ত চ্যালেঞ্জ।

সম্প্রতি নগরীর দারুল ফজল মার্কেট সংলগ্ন এলাকায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ, এ কারণেই যে নির্বাচনী ফলাফলের ওপর নির্ভর করবে এই দেশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি থাকবে কি না। মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র পরিচালিত হবে কি না নাকি আবার পাকিস্তানি ভাবধারায় দেশ ও রাষ্ট্র পরিচালিত হবে। কেননা আমরা দেখতে পাচ্ছি একাত্তরের পরাজিত শক্তি ও তাদের আন্তর্জাতিক সাম্রাজ্যবাদী অপশক্তি একটি অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠার জন্য প্রকাশ্যে ষড়যন্ত্র শুরু করে দিয়েছে।

তিনি বিএনপিকে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তি হিসেবে অভিহিত করে বলেন, জিয়া ছিলেন বঙ্গবন্ধু হত্যার প্রধান কুশীলব। তা না হলে, জিয়া বঙ্গবন্ধুর খুনিদের আড়াল করেন কীভাবে এবং তাদের দায় মুক্তির জন্য সংসদে বিল পাশ করেন কীভাবে?

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত শান্তি সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, মহানগর আওয়ামী লীগের বদিউল আলম, নোমান আল মাহমুদ এমপি, শফিক আদনান, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, মাহবুবুল হক মিয়া, থানা আওয়ামী লীগের ফিরোজ আহমদ, শাহাবউদ্দীন আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের রুহুল আমিন তপন, জাহাঙ্গীর আলম, মুজিবুল হক পেয়ারু, লায়ন আশীষ ভট্টাচার্য্য। সমাবেশে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, মোহাম্মদ হোসেন, মানস রক্ষিত, আবু তাহের, নির্বাহী সদস্য আবুল মনসুর, পেয়ার মোহাম্মদ, জাফর আলম চৌধুরী, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, রোটারিয়ান মো. ইলিয়াছ, হাজী বেলাল আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের ছিদ্দিক আহমদ, দিদারুল আলম মাছুম, আবদুল আজিম, সাইফুল আলম বাবু, স্বপন কুমার মজুমদার, ফারুক আহমদ, আবু তৈয়ব সিদ্দিকী, সলিমুল্লাহ বাচ্চু, ফয়জুল্লাহ বাহাদুর, মিথুন বড়ুয়া, মো. ইব্রাহিম, আবছার উদ্দিন চৌধুরী, ফজলে আজিজ বাবুল, আসফাক আহমেদ, আনিসুর রহমান ইমন প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত