logo
Saturday , 14 October 2023
  1. সকল নিউজ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে শ্রাবণ, যা রয়েছে নেপথ্যে

প্রতিবেদক
admin
October 14, 2023 9:00 am

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে দুজনকে যুক্ত করা হয়েছে। তারা হলেন- ছাত্রদলের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া রওনাকুল ইসলাম শ্রাবণ ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে বুধবার এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে-শ্রাবণ ও মামুন মাহমুদকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে। এরপর থেকেই কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে স্থান না পাওয়া বেশ কয়েকজন ছাত্রদল নেতার মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। বিশেষ করে রওনাকুল ইসলাম শ্রাবণের নির্বাহী কমিটিতে জায়গা পাওয়ায় মনক্ষুণ্ণ তাদের।

কারণ, তাদের অভিযোগ- সাংগঠনিক দক্ষতার চেয়ে নারী সাপ্লাইয়ের দক্ষতা বেশি শ্রাবণের। আর একজন নারী সাপ্লায়ারকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বানানো দলের জন্য ক্ষতিকর বলে মনে করেন তারা।

জাতীয় নির্বাহী কমিটির সদস্য হওয়ার পাইপলাইনে থাকা অনেকেই প্রকাশ্যে এ বিষয়ে কথা বলতে চাননি। তবে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘হাইকমান্ডে নারী সাপ্লাই দিয়ে কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে সদস্যপদ পেয়েছেন শ্রাবণ। হাইকমান্ডে ওর (শ্রাবণের) সাংগঠনিক দক্ষতার চেয়ে নিত্যনতুন নারী সরবরাহের জন্য বেশি প্রশংসিত। সে নিজেও একজন নারীলিপ্সু। ছাত্রদলের অনেক নারী নেতাকর্মীদের সঙ্গে তার অবৈধ সম্পর্ক ছিলো। যাদের অনেককেই শীর্ষ নেতাদের মনোরঞ্জনে পাঠিয়েছে শ্রাবণ। এখনও সেই ধারাবাহিকতা অব্যাহত। মূলত, নারী সাপ্লাই দিয়েই পদ বাগিয়েছেন শ্রাবণ। ‘

ইয়াহিয়া বলেন, ‘অভ্যন্তরীণ দ্বন্দ্বে জর্জরিত বিএনপিতে দলের প্রতি ডেডিকেশন এবং সাংগঠনিক দক্ষতার গুরুত্ব নেই। হাইকমান্ডকে খুশি রাখতে পারলেই পদ-পদবি পাওয়া যায়, আধিপত্য বিস্তার করা যায়, টাকা-পয়সার মালিকও হওয়া যায়। ‘

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু আফসান মো. ইয়াহিয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর অনুসারী বলে নেতাকর্মীদের কাছে পরিচিত। গ্রুপিংয়ের রাজনীতিতে সব গ্রুপেই তার যোগাযোগ রয়েছে। জাতীয় নির্বাহী কমিটির সদস্য হওয়ার প্রতিযোগিতায় এগিয়ে ছিলেন তিনি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এমন ঘটনা বিএনপিতে নতুন নয়। তারেক রহমান এ সংস্কৃতি চালু করেছেন। তিনি টাকা নিয়ে এক আসতে তিন থেকে পাঁচ জনকে মনোনয়ন দেন। আর কমিটি বাণিজ্য তো অনেক মামুলি বিষয়। দলটির হাইকমান্ড আর শীর্ষ নেতাদের প্রয়োজন টাকা আর মনোরঞ্জন। হাইকমান্ডকে খুশি করতে পারলেই সহজেই দলে অবস্থান তৈরি করা যায়।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিতর্কিত তাসনিম খলিল এখন ‘গুজব গুরু’

তাইওয়ান নিয়ে বাইডেনের বক্তব্য: কঠোর হুশিয়ারি দিল চীন

আঁখির মৃত্যুর কারণ নিয়ে যা জানাল ল্যাবএইড

বৈশ্বিক সংকট নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চাইছে বিএনপি: কাদের

বিএনপির মূল কৌশল বিশৃঙ্খলা সৃষ্টি ও নির্বাচন ভণ্ডুলের অপচেষ্টা : তথ্যমন্ত্রী

দুই দিনের পরিবহন ধর্মঘটে অচল খুলনা

সড়কে যাত্রীদের দুর্ভোগ চরমে: স্বাস্থ্যবিধি লঙ্ঘনের হিড়িক

রাজনৈতিক কর্মসূচির নামে অপরাধ-জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

কমিশনের ওপর আস্থা রাখুন, নির্বাচন সুষ্ঠু হবে: সিইসি

সিআইডি ও দুদকের প্রতিবেদন হাইকোর্টে সম্রাটসহ ৭ জনের নামে অর্থ পাচারের অভিযোগ