logo
Monday , 9 October 2023
  1. সকল নিউজ

পদ্মায় খুলছে রেল সেতু

প্রতিবেদক
admin
October 9, 2023 4:14 pm

পদ্মায় খুলছে রেল সেতু। কাল ফরিদপুরের ভাঙ্গায় আসছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু, রেলপথ, রেল জংশন, এক্সপ্রেসওয়ে ও ইন্টারচেঞ্জে ভাঙ্গা আজ গুরুত্বপূর্ণ জনপদ।

ফরিদপুরের ভাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি চলছে। কাল প্রধানমন্ত্রী ভাঙ্গায় ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রীকে বরণ করতে ভাঙ্গায় চলছে ব্যাপক প্রস্তুতি। এ উপলক্ষে গত শনিবার ভাঙ্গা পৌরসভার খন্দকার টাওয়ারের দ্বিতীয় তলায় বিশেষ বর্ধিত সভা করেছে আওয়ামী লীগ। ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাইফুর রহমান মিরনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক সংসদ সদস্য কাজী জাফরউল্লাহ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও এস এম কামাল হোসেন, ফরিদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজিসহ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা এবং ফরিদপুরের বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সভায় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য কাজী জাফরউল্লাহ উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ভাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে পরিণত করতে হবে। ওইদিন সবাইকে সুশৃঙ্খলভাবে জনসভায় উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি। বৈঠক সূত্রে জানা যায়, মঙ্গলবার (কাল) প্রধানমন্ত্রী ভাঙ্গার বামনকান্দা রেলস্টেশনে ট্রেন থেকে নামবেন। তার আগে মুন্সীগঞ্জের মাওয়ায় সুধী সমাবেশ করবেন। বামনকান্দা রেলস্টেশন বর্ণিল সাজে সেজেছে। রেলওয়ে শ্রমিকদের শেষ মুহূর্তের কাজ সমাপ্ত করতে দেখা গেছে।

ভাঙ্গা বিশ্ব রোড থেকে ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম পর্যন্ত ছোট রাস্তাটি চওড়া করা হচ্ছে। ১৮ ফুটের রাস্তাটি ৪০ ফুট প্রশস্ত করা হচ্ছে। রাস্তার দুই ধারের অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। রাস্তার ওপরের বৈদ্যুতিক খুঁটিগুলো সরিয়ে রাস্তার বাইরে নেওয়া হচ্ছে। এ ছাড়া স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা বালু দিয়ে ভরাট করে গাড়ি রাখার এবং লোকজন দাঁড়ানোর ব্যবস্থা করা হচ্ছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের নেতৃবৃন্দ ভাঙ্গার এক্সপ্রেসওয়ে, মহাসড়ক, স্টেডিয়াম মাঠ ও আশপাশের সড়কে সুদৃশ্য তোরণ নির্মাণ করছে ও বিল বোর্ড টানিয়েছে। স্টেডিয়ামের অফিস বিল্ডিংয়ের সামনে প্রধানমন্ত্রীর জন্য মঞ্চ তৈরি করা হচ্ছে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্টেডিয়াম এবং রেলস্টেশন কঠোর তত্ত্বাবধানে রেখেছেন। প্রধানমন্ত্রীকে বহন করার জন্য ১৩ বগি ও দুই ইঞ্চিনবিশিষ্ট বিশেষ ট্রেন শনিবার ভাঙ্গা পৌঁছেছে। ট্রেনটি গতকাল বেশ কয়েকবার ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে মাওয়া পর্যন্ত পরীক্ষামূলক চলাচল করেছে। আজও করবে। ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন ভাঙ্গা আদালতপাড়ায় গত শনিবার রাতে জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেনের বাসায় তার নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেন। সেখানে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। সেখানে তিনি কর্মীদের সুশৃঙ্খলভাবে জনসভায় অংশগ্রহণ করার আহ্বান জানান।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম বলেন, ১০ অক্টোবর (কাল) প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ বাহিনী নি-িদ্র নিরাপত্তা নিশ্চিত করার আপ্রাণ চেষ্টা করছে। আমরা ফরিদপুরের পুলিশ সুপার মো. শাজাহান মহোদয়ের নির্দেশে আইনশৃঙ্খলা শতভাগ নিয়ন্ত্রণে রাখার ব্যবস্থা করেছি।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিমউদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে এবং বামনকান্দা রেলস্টেশনে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার স্যারের নির্দেশে এবং তার তদারকিতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি। আইনশৃঙ্খলাসহ সব বিষয় গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করা হচ্ছে। আশা করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাঙ্গা আগমন শতভাগ সফল হবে।

সর্বশেষ - সকল নিউজ