logo
Thursday , 4 August 2022
  1. সকল নিউজ

বিএনপির রাজনীতি লাশের উপর প্রতিষ্ঠিত: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
August 4, 2022 9:04 am

বিএনপির রাজনীতি লাশের উপর প্রতিষ্ঠিত: তথ্যমন্ত্রী
তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির রাজনীতি লাশের উপরে প্রতিষ্ঠিত, সেই কারণে তারা লাশ বানাতে চায়। আর আগস্ট মাস আসলেই তাদের এই প্রবণতাটা আরও বেড়ে যায়।

বুধবার (৩ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের পরিচালক এ এস এম আবুল হোসেন, সিনিয়র প্রকৌশলী ভাস্কর দেওয়ান, আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক হীরক খান উপস্থিত ছিলেন।
তিনি বলেন, এরপর বেগম খালেদা জিয়াও একইপথ অনুসরণ করেছেন। ২০১৩, ১৪ ও ১৫ সালে অগ্নিসন্ত্রাস করে, মানুষকে পুড়িয়ে লাশ বানিয়ে সেই লাশ আবার পুড়িয়ে অঙ্গার করে ফেলেছেন। লাশের ওপর দাঁড়িয়েই তাদের রাজনীতি।

ড. হাছান মাহমুদ বলেন, ভোলায় তারা যে মিছিল ও সমাবেশ করবে তা পুলিশকে জানায়নি। এরপরও পুলিশ তাদেরকে সহযোগিতা করেছে। যখন তারা দোকানপাট ভাঙচুর এবং পুলিশের প্রতি ইট পাটকেল নিক্ষেপ শুরু করল, বিএনপির সমাবেশ থেকে পুলিশের ওপর গুলি ছোড়া হয়েছে। সেই গুলিতে পুলিশের একজন কনস্টেবল আহত হয়েছে, আরেকজন কনস্টেবলকে ধরে নিয়ে গিয়ে বিএনপি অফিসে মারধর করা হয়েছে।

তিনি বলেন, আত্মরক্ষার্থে পুলিশকে ব্যবস্থা গ্রহণ করতে হয়েছে। সেখানে তাদের দুজন কর্মী মৃত্যুবরণ করেছে। আগে যিনি মৃত্যুবরণ করেছেন ডাক্তারের রিপোর্ট হচ্ছে তার হেড ইনজুরিতে মৃত্যু হয়েছে। হেড ইনজুরি ইট-পাটকেলের আঘাতেই হয়েছে বলে প্রতিয়মান হয়। ইট পাটকেল তো বিএনপিই ছুড়েছে। তাদেরকে পুলিশের সাথে সংঘর্ষে জড়ানোর দায় দায়িত্ব হচ্ছে বিএনপির। প্রকারান্তরে তাদের মৃত্যুর জন্যও দায়ি বিএনপি।

নাম ও সাইনবোর্ড সর্বস্ব বিভিন্ন রাজনৈতিক দলের সাথে বিএনপি মিটিং করছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, তাদের এই মিটিং দেখে অনেকে আবার নতুন দল গঠন করার উৎসাহী হচ্ছে, বিএনপি কখন তাদের ডাকে। এ ধরণের পরিস্থিতি হয়ে দাঁড়িয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, চট্টগ্রাম বেতার কেন্দ্র একটি ঐতিহাসিক বেতার কেন্দ্র। চট্টগ্রাম বেতার কেন্দ্র থেকেই স্বাধীনতার ঘোষণা প্রথম পাঠ করা হয়েছিল। মুক্তিযোদ্ধারা চট্টগ্রাম বেতার কেন্দ্রের ট্রান্সমিটার নিয়েই প্রথম স্বাধীন বাংলা বেতার কেন্দ্র চালু করা হয়। পরে ভারতের পক্ষ থেকে একটি ট্রান্সমিটার তাদেরকে দেয়া হয়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র হচ্ছে চট্টগ্রাম বেতার কেন্দ্র। ট্রান্সমিশন যাতে আরও ভালো হয় সেজন্য সলিমপুরে স্থানান্তরের উদ্যোগ নেয়া হয়েছে। যাতে দেশের বেশিরভাগ জায়গায় চট্টগ্রাম বেতারকেন্দ্র শোনা যায়।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

মোবাইলে রেমিট্যান্স লেনদেনের সীমা বাড়ল : বাংলাদেশ ব্যাংক

পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থ বরাদ্দ বন্ধের ষড়যন্ত্রকারীদের বিচার দাবি সংসদে

গোপনে বিদেশে পালানোর চেষ্টায় ডাকের ডিজি, নিষেধাজ্ঞা জারি

বিপিএলের আবিষ্কার মুনিমের যত্ন নিতে বললেন সাকিব

বিপিএলের আবিষ্কার মুনিমের যত্ন নিতে বললেন সাকিব

আখাউড়া-আগরতলা রেলপথ : বাংলাদেশ ও ভারত সম্পর্কে হবে নতুন দিগন্তের সূচনা

বিদ্যুৎ বিল বকেয়া থাকলে লাইন কেটে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

রোজার মাসে মানুষকে কষ্ট দিতেই বিএনপি আন্দোলন করছে: কামরুল

ঈদে সক্রিয় মৌসুমি অপরাধীরা, সারা দেশে বিশেষ নিরাপত্তা

১১টার পর হঠাৎ উত্তপ্ত হয়ে উঠে ব্রাহ্মণবাড়িয়া, অগ্নিসংযোগ আহত ৩০

সাইবার জগতে চালানো হচ্ছে দেশবিরোধী প্রচারণা