logo
Friday , 22 September 2023
  1. সকল নিউজ

সৌদি আরবের স‌ঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধির আহ্বান ডেপুটি স্পিকারের

প্রতিবেদক
admin
September 22, 2023 9:32 am

সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির পাশাপাশি ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক।গতকাল বুধবার (২০ সেপ্টেম্বর) রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

রিয়া‌দের বাংলা‌দেশ দূতাবাস জানায়, ডেপুটি স্পিকার সৌদির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চশিক্ষার জন্য বাংলাদেশ থেকে আরও বেশি শিক্ষার্থীদের পড়াশোনা করার সুযোগ তৈরিরও আহ্বান জানান। এসময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে ডেপুটি স্পিকার বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে প্রবাসীদের সেবা প্রদান পরিদর্শন করেন ও সেবা নিতে আসা প্রবাসীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এছাড়া তিনি পাসপোর্ট উইং-এর সেবা প্রদান প্রত্যক্ষ করেন এবং দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন।

শামসুল হক রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সার্বিক ব্যবস্থাপনা ও সেবা প্রদান পদ্ধতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। তিনি রাষ্ট্রদূত ও দূতাবাসের সব কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, প্রবাসীদের আন্তরিকভাবে সেবা দিতে হবে। তাদের যেকোনো সমস্যায় দূতাবাস যেন সবসময় পাশে থাকে। তিনি প্রবাসীদের দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার জন্য কাজ করার আহ্বান জানান।

ডেপুটি স্পিকার বলেন, প্রবাসীদের সৌদি আরবের আইনকানুন সম্পর্কে অবহিত করাসহ নিয়ম শৃঙ্খলার মধ্যে থেকে প্রবাসীরা যেন সৌদিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখেন। এ বিষয়ে প্রবাসীদের কাউন্সেলিং করার কথাও তিনি উল্লেখ করেন।

এসময় শামসুল হক রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের সার্বিক সুখ শান্তি কামনা করেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রবাসীদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ফিফটির পর সাজঘরে রনি

বন্ধ সব পোশাক কারখানা খুলছে আজ, ক্ষতি ১৩৭৫ কোটি টাকা

রোহিঙ্গাদের সহায়তায় নতুন প্যাকেজ ঘোষণা করলো যুক্তরাজ্য

বেইলি রোডে আগুন: উচ্চ পর্যায়ের কমিটি গঠন হাইকোর্টের

জনসমাগম কাকে বলে বিএনপিকে আগামীকাল বুঝিয়ে দেওয়া হবে: ওবায়দুল কাদের

বিএনপি সিন্ডিকেট করে সরকারকে বিব্রত করার চেষ্টা করতে পারে, আশঙ্কা সেতুমন্ত্রীর

বিএসইজেডে জাপান অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন ‘বাংলাদেশ এখন বিশ্বের আদর্শ বিনিয়োগ কেন্দ্র’

গুজব ছড়িয়ে সেনাবাহিনীকে বিভ্রান্ত করছে কুচক্রী মহল

আগামী ১৯ অক্টোবর রূপপুরের দ্বিতীয় ইউনিটের চুল্লি স্থাপনের উদ্বোধন

রাজধানীতে ৯ মাত্রার ভূমিকম্পে ধসে পড়বে এক লাখ ভবন