ভাইবোন নিহত হওয়ার ঘটনায় হাজারো মানুষের মানববন্ধন


  প্রকাশিত হয়েছেঃ   31 January 2019

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ট্রাকের চাপায় দুই ভাইবোনের নিহত হওয়ার ঘটনায় দোষী ট্রাকচালক ও তাঁর সহকারীর গ্রেপ্তার এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করছেন হাজারো মানুষ। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা–মাওয়া মহাসড়কে এই মানববন্ধন কর্মসূচি পালিত হচ্ছে।

‘আফিফা ও আফসারের খুনির বিচার চাই’, ‘খুনি চালকের ফাঁসি চাই’ লেখা প্লাকার্ড বহন করে শিশুরা। ছবি: দীপু মালাকার

‘আফিফা ও আফসারের খুনির বিচার চাই’, ‘খুনি চালকের ফাঁসি চাই’ লেখা প্লাকার্ড বহন করে শিশুরা। ছবি: দীপু মালাকারকেরানীগঞ্জের কমপক্ষে ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও এলাকাবাসী এই মানববন্ধনে অংশ নিয়েছেন। এ সময় তাঁরা চালক ও চালকের সহকারীর গ্রেপ্তার ও নিরাপদ সড়কের দাবি জানান। ‘আফিফা ও আফসারের খুনির বিচার চাই’, ‘খুনি চালকের ফাঁসি চাই’, ‘ঘাতকের ফাঁসি চাই’—লেখা প্লাকার্ড বহন করে শিক্ষার্থীরা।

দোষী ট্রাকচালক ও তাঁর সহকারীর গ্রেপ্তার এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। ছবি: দীপু মালাকার

দোষী ট্রাকচালক ও তাঁর সহকারীর গ্রেপ্তার এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। ছবি: দীপু মালাকারনিহত দুই শিশুর বাবা শামসুল আলম বলেন, ‘আমার মতো কারও বাবা যেন অকালে সন্তান না হারায়।’ তিনি সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত ঢাকা-মাওয়া মহাসড়কে ট্রাক চলাচল বন্ধের দাবি জানান। তিনি বলেন, ‘আমার দুই শিশু মৃত্যুর চার দিন অতিবাহিত হলেও পুলিশ ঘাতক ট্রাক ও হেলপারকে গ্রেপ্তার করতে পারেনি।’ তিনি দোষী ব্যক্তিদের শাস্তির দাবি জানান।

আফসার আহমেদ ও আফিফা আক্তার। ছবি: সংগৃহীত

আফসার আহমেদ ও আফিফা আক্তার। ছবি: সংগৃহীতমানববন্ধনের কারণে ঢাকা-মাওয়া মহাসড়কে দুপাশে প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে যান চলাচল বন্ধ।

হাজারো মানুষ মানববন্ধনে অংশ নিয়েছেন। ছবি: দীপু মালাকার

গত সোমবার ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বেলা ১১টার দিকে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী দুই ভাইবোন আফিফা আক্তার ও আফসার আহমেদ নিহত হয়। তারা কেরানীগঞ্জের কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিল। আফিফা পঞ্চম শ্রেণিতে, আফসার তৃতীয় শ্রেণিতে পড়ত।হাজারো মানুষ মানববন্ধনে অংশ নিয়েছেন।

দেশের খবর

আপনার মতামত লিখুন :