logo
Wednesday , 20 September 2023
  1. সকল নিউজ

গণতন্ত্র মঞ্চের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে বিপাকে বিএনপি

প্রতিবেদক
admin
September 20, 2023 9:48 am

আর মাত্র তিন মাস পরেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোল বাজতে শুরু করবে। নির্বাচন ঘিরে প্রস্তুত হচ্ছে নির্বাচন কমিশনসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলোও। সবাই প্রকাশ্যে ঘোষণা দিয়ে নির্বাচনে এলেও মিনমিন করছে বিএনপি। মুখে মুখে অংশ না নেয়ার কথা বললেও শরীকদের সঙ্গে শুরু করেছে আসন ভাগাভাগির আলোচনা।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’র মধ্যে দেড়শ আসনে প্রার্থী দিতে চায় বিএনপির অন্যতম শরীক গণতন্ত্র মঞ্চ। যে মঞ্চে রয়েছে জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন।

এই দলগুলোর মধ্যে দুটি ছাড়া বাকিদের নিবন্ধন নেই। তবে তারা ধানের শীষ প্রতীকেই নির্বাচন করতে আগ্রহী। কিন্তু দেড়শ’ আসনের কম হলে তারা রাজি হবে না, এমনটাই ইঙ্গিত দিয়েছেন এই মঞ্চের অন্যতম দল গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি।

এরই মধ্যে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে দেখাও করেছেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা। আন্দোলন ও নির্বাচন নিয়ে খালেদা জিয়া নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। আসনের ব্যাপারে খালেদা জিয়া মৌন সম্মতিও দিয়েছেন বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তবে তারেক রহমান কিংবা দলটির হাইকমান্ড এই সিদ্ধান্ত মানছে না বলে জানা গেছে বিএনপির দফতর সূত্রে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম গণমাধ্যমে বলেন, আন্দোলনে আছে বলেই তাদের অর্ধেক আসন দিতে হবে, এমনটা না। এ ব্যাপারে চূড়ান্ত ঘোষণা দেবেন দলের ভাইস চেয়ারম্যান। আমরা মনোনয়ন নিয়ে ভাবছি না। দলের ফান্ড কালেকশন ও নির্বাচনের ভাবগতি বুঝে সিদ্ধান্ত নেবেন তারেক রহমান। এ ব্যাপারে আমাদের কোনো মন্তব্য নেই।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

টাঙ্গাই‌লে ট্রেনে কাটা প‌ড়ে মা-মেয়েসহ ৪ জনের মৃত্যু

‘বিএনপির সময়ে ১৮ ঘণ্টা লোডশেডিং থাকত, তারা ৯ বার দাম বাড়িয়েছে’

বাংলাদেশে ২৮২ ধরনের পাটজাত পণ্য উৎপাদন হয় : পাটমন্ত্রী

‘যারা নির্বাচনের ধোয়া তোলে তারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল’

রংপুরে প্রধানমন্ত্রীর জনসভা হবে জনসমুদ্র, বিএনপির অশান্তি সৃষ্টি দমন জনগণকে সাথে নিয়ে: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম বন্দর : রিজিওনাল পোর্টের পথে সম্ভাবনা

দুই শতাধিক পৌরসভায় নির্বাচন: তৃণমূলে আগ্রহ না থাকলেও ভোটে যাচ্ছে বিএনপি

আগামীকাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

১০ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

আজ থেকে অস্থায়ী দোকান বসছে বঙ্গবাজারে