logo
Friday , 8 September 2023
  1. সকল নিউজ

সৌদি-মরক্কো থেকে ৭০ হাজার টন সার কিনবে সরকার

প্রতিবেদক
admin
September 8, 2023 12:01 pm

সৌদি আরব ও মরক্কো থেকে ৭০ হাজার মেট্রিক টন সার কিনবে সরকার। এরমধ্যে ৩০ হাজার টন এসপি সার এবং ৪০ হাজার টন ডিএপি সার কেনা হবে। এতে সরকারের ব্যয় হবে ৩৬৬ কোটি ৭১ লাখ ৫৫ হাজার টাকা।

মধ্যপ্রাচ্যের দুই দেশ থেকে সার কিনতে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বৃহস্পতিবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহমুদ খান বলেন, কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় মরক্কোর ওসিপি, এস এ থেকে ষষ্ঠ লটে ৩০ হাজার মেট্রিক টন এসপি সার ১২৯ কোটি ১০ লাখ ৫ হাজার টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, কৃষি মন্ত্রণালয়ের আর এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিএডিসি রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় সৌদি আরবের মা’আদেন থেকে সপ্তম লটে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার ২৩৭ কোটি ৬১ লাখ ৫০ হাজার টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানান, আজ ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ছয়টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয়ের প্রস্তাবনাগুলোর মধ্যে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের দু’টি, কৃষি মন্ত্রণালয়ের দু’টি, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের একটি এবং নৌপরিবহণ মন্ত্রণালয়ের একটি প্রস্তাবনা ছিল।

এর মধ্যে ক্রয় কমিটি ৫ টি প্রস্তাবের অনুমোদন দিয়েছে। অনুমোদিত ৫ টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৬৮২ কোটি ২৭ লাখ ১০ হাজার ৬৮০ টাকা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

সেপ্টেম্বরে এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পতিত জমিতে সবজি চাষের নির্দেশ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ভর্তুকি সহজ করবে

দুর্যোগ মোকাবেলায় ২৩০০ কোটি টাকার প্রকল্প

স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ চলছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

হলুদ সাংবাদিক তাসনিম খলিলের সাতকাহন পর্ব -২

টেমস নদীর পাড়ে বসে দুঃস্বপ্ন দেখে লাভ নেই: ওবায়দুল কাদের

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন জিএম কাদের

বিএনপির মহাযাত্রা : রাজনীতির কফিনে শেষ পেরেক? নাকি ভয়ঙ্কর কিছুর অপেক্ষায় বাংলাদেশ

ফিলিস্তিন-মিয়ানমারের দিকে নজর দিন: জাতিসংঘকে তথ্যমন্ত্রী