logo
Thursday , 7 September 2023
  1. সকল নিউজ

জনগণের কাছে বিএনপির গুরুত্ব নেই : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
September 7, 2023 9:54 am

বিএনপি নেতাদের উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা বারবার বক্তব্যের মাধ্যমে প্রমাণ করেছেন, জনগণের কাছে বিএনপির রাজনৈতিক গুরুত্ব নেই। রাজনৈতিক দল হিসেবে জনগণের প্রতি যে দায়িত্ববোধ ও সংবেদনশীলতা দেখানো প্রয়োজন, বিএনপি তা বিগত দিনে দেখাতে পারেনি। সে কারণে তাদের রাজনৈতিক শক্তির সাংগঠনিক ভিত্তি জনগণের মধ্যে প্রোথিত নেই।

গতকাল সোমবার দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, ‘জনগণের ওপর আস্থা না রেখে যে কোনো উপায়ে ক্ষমতার মসনদে বসার জন্য বিএনপি বরাবরই বিদেশি প্রভুদের দ্বারস্থ হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যে তাদের তথাকথিত আন্দোলনে আন্তর্জাতিক সংস্থাসমূহের নিকট করুণা ভিক্ষার মধ্য দিয়ে তাদের রাজনৈতিক দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ ঘটেছে। একটি রাজনৈতিক দল কতটুকু দেউলিয়া ও নির্লজ্জ হলে এই ধরনের অবিবেচনাপ্রসূত আবেদন জানাতে পারে!’

রোহিঙ্গা সংকট সমাধানে বিএনপির পক্ষ থেকে দেওয়া ১৬ দফা প্রস্তাবকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির উপস্থাপিত রূপরেখা রোহিঙ্গা সংকটকে আরও ঘনীভূত করার গভীর ষড়যন্ত্রের অংশ ছাড়া আর কিছু নয়। দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আমলে পার্বত্য অঞ্চলে অশান্তির সূচনা হয়। সেই অশান্ত পাহাড়ে শান্তির পতাকা উড়িয়েছেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।ওবায়দুল কাদের বলেন, ‘জিয়াউর রহমানের আমলেই রোহিঙ্গা সংকট শুরু। বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, এই সংকট আরও ঘনীভূত হয়েছে। বিএনপি কোনো সমস্যার সমাধান করতে না পারলেও সংকট সৃষ্টি করতে পারে। রোহিঙ্গা সংকট সমাধানে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এখানে বাংলাদেশ কোনো পক্ষ নয়, পক্ষ হলো দুটি- একটি মিয়ানমার সরকার, অন্যটি রোহিঙ্গা জনগোষ্ঠী। এই দুই পক্ষের বিবদমান সমস্যার বিরূপ প্রভাবের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই সংকট সমাধানে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সব ধরনের কূটনৈতিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। রোহিঙ্গা পুনর্বাসন ও প্রত্যাবাসনে শেখ হাসিনার গৃহীত উদ্যোগ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

রোহিঙ্গা শিবিরে ভয়াবহ আগুন, হতাহতের সংখ্যা শূন্য!

বিএনপির উদ্দেশ্য হচ্ছে সাংবিধানিক ধারাবাহিকতা ও গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করা : তথ্যমন্ত্রী

ইসিতে নিরাপত্তা জোরদার, তফশিল ঘোষণা হতে পারে আজ

যৌতুকের জন্য স্ত্রীকে সিগারেটের ছ্যাঁকা নিয়ে নির্যাতন!

বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : তথ্যমন্ত্রী

ফেনীতে ‘বেড়াতে আসা’ রাঙামাটির তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার ২

পতাকা বৈঠকে বাংলাদেশের কড়া প্রতিবাদ, মিয়ানমারের দুঃখপ্রকাশ

পাকিস্তানে বন্যায় ক্ষতি হাজার কোটি ডলার, তীব্র খাদ্যসংকটের আশঙ্কা

দুই জঙ্গি ছিনতাইয়ের পরিকল্পনা কাশিমপুর কারাগারে

‘সিঙ্গেল অ্যাটাক’ কৌশলে রোহিঙ্গা নেতাদের হত্যা, বারবার উঠছে আরসার কথা