logo
Tuesday , 5 September 2023
  1. সকল নিউজ

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর যন্ত্রাংশ নিয়ে মোংলায় ‘এমভি মিরাকেল’

প্রতিবেদক
admin
September 5, 2023 9:46 am

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেলওয়ে সেতুর যন্ত্রাংশ নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে নোঙর করেছে এমভি কেএমসি মিরাকেল নামে একটি জাহাজ।গতকাল রোববার দুপুর ২টার দিকে এক হাজার ৫৫৮ মেট্রিক টন পণ্য নিয়ে বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়েছে কোরিয়ান পতাকাবাহী জাহাজ। জাহাজটি আগামী ৩-৪ দিনের মধ্যে পণ্য খালাস করে বন্দর ত্যাগ করবে।

যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেলওয়ে ব্রিজের জন্য স্টিল স্টাকচার, পাইপ ও এ্যাঙ্গেল ছাড়াও বিভিন্ন মেশিনারিজ যন্ত্রাংশ রয়েছে জাহাজটিতে। শুরু থেকে এ পর্যন্ত ৩৮ বাণিজ্যিক জাহাজে করে রেলসেতুর ৮৭ হাজার ৫১০ মেট্রিক টন পণ্য মোংলা সমুদ্র বন্দর দিয়ে খালাস করা হলো।

গত ২১ আগস্ট ভিয়েতনামের ‘হাইফং’ বন্দর থেকে এ সব পণ্যবোঝাই করে বাংলাদেশের উদ্দেশ্যে ছেড়ে আসে জাহাজটি। সরাসরি ৩ সেপ্টেম্বর দুপুরে মোংলা বন্দর জেটিতে এসে পৌঁছায়।

খুলনার হক অ্যান্ড সন্সের ম্যানেজার অপারেশন শাওকাত হোসেন বলেন, মোংলা বন্দরে অন্যান্য বন্দরের চেয়ে অনেক সুযোগ সুবিদা থাকার কারণে আমরা এ বন্দর বেছে নিয়েছি। বঙ্গবন্ধু রেলসেতুর যতগুলো জাহাজ বোঝাই করে মেশিনারিজ পণ্য বাংলাদেশে আমদানি করা হয়েছে সবকটি জাহাজের পণ্য এ বন্দর দিয়ে খালাস করা হয়েছে। রোববার এক হাজার ৫৫৮ মেট্রিক টন পণ্য আনা হয়েছে; তা খালাস করতে মাত্র ৩-৪ দিন সময় লাগতে পারে।

গত ১৪ আগস্ট ২৮৪টি প্যাকেজে এক হাজার ৬৯৫ দশমিক ৯৯৫ মেট্রিক টন পণ্য মোংলা বন্দরে খালাস করে জাহাজ ‘এমভি এভার ভেনটেজ’।

সর্বশেষ - সকল নিউজ