logo
Thursday , 24 August 2023
  1. সকল নিউজ

অক্টোবরে শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের সফট ওপেনিং

প্রতিবেদক
admin
August 24, 2023 9:43 am

অক্টোবরে সফট ওপেনিং হতে যাচ্ছে জাইকার অর্থায়নে নির্মিত হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য বৈঠক করে এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনরি।

গতকাল মঙ্গলবার (২২ আগস্ট) সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া সাক্ষাৎকালে জাপানের রাষ্ট্রদূত বাংলাদেশের পর্যটন মহা-পরিকল্পনা নিয়ে আগ্রহ প্রকাশ করেন এবং এভিয়েশন সেক্টরে চলমান উন্নয়ন সহায়তার পাশাপাশি ভবিষ্যতে বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নেও জাপান সহযোগিতা করবে বলেও জানান। এছাড়া বাংলাদেশ বিমান ১ সেপ্টেম্বর বাংলাদেশ ও জাপান সরাসরি ফ্লাইট চালু করবে জেনে তিনি খুব আনন্দিত।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে জাপানকে বিনিয়োগের করার আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনার দেশ। পর্যটন শিল্পকে কাঙ্ক্ষিত মানে বিকশিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মহা-পরিকল্পনা প্রণয়নের কাজ সমাপ্ত হয়েছে। আর তা বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের পর্যটন শিল্প নতুন যুগে প্রবেশ করবে। জাপান বাংলাদেশের পর্যটন শিল্পের বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের মাধ্যমে এ শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বাবুনগরীদের দাঁতভাঙা জবাব দিতে আমরা প্রস্তুত: তাপস

৫৭ দিনে দেশে ২৮৯টি অগ্নিসংযোগ

মাতারবাড়ীতে হচ্ছে বঙ্গবন্ধু স্থলভিত্তিক এলএনজি টার্মিনাল

দ্বিতীয় স্বামীকে সঙ্গে নিয়ে তৃতীয় স্বামী হত্যা

নিবন্ধন থাকলেও হজে যেতে পারবেন না ৬৫ বছরের বেশি বয়সীরা

বাংলাদেশ সফরে আসছেন মহানবী (স.) এর বংশধর সায়্যিদ মাহমুদ মাদানী

‘ইইউর পার্লামেন্টারিয়ানদের বিবৃতিই বিএনপির ইউরোপিয়ান শাখার বিবৃতি’

স্বপ্নপূরণের দোরগোড়ায় রূপপুর

বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার প্রশংসায় বিশ্ব খাদ্য সংস্থার নির্বাহী পরিচালক

অনুদান নয়, পাওনা চায় স্বল্পোন্নত দেশগুলো জাতিসংঘ এলডিসি সম্মেলনে প্রধানমন্ত্রী