logo
Sunday , 6 August 2023
  1. সকল নিউজ

নির্বাচন বানচাল করতেই বিএনপি-জামায়াত ধ্বংসাত্মক কর্মকাণ্ড শুরু করেছে : নাছিম

প্রতিবেদক
admin
August 6, 2023 9:30 am

বিএনপি-জামায়াত দেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন চায় না, তাই তারা নির্বাচনকে বানচাল করার জন্য ধ্বংসাত্মক কর্মকাণ্ড শুরু করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম ৷

সম্প্রতি কলাবাগান ক্রীড়াচক্র মাঠে ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের মানুষ শান্তিপূর্ণ নির্বাচন চায়।

আওয়ামী লীগও চায় দেশে সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হোক, যে নির্বাচনে দেশের মানুষ শান্তিতে ভোট দিতে পারবে। বিএনপি-জামায়াত কখনোই চায় না দেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন হোক। তাই তারা নির্বাচনকে বানচাল করার জন্য এরই মধ্যে ধ্বংসাত্মক কর্মকাণ্ড শুরু করেছে।

তিনি বলেন, শোকের মাস আগস্ট শুরু হয়েছে। ১৯৭৫ সালের এ মাসে পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। সেই খুনিদের দলেরা এখনো বাংলাদেশে রয়েছে। এরা দেশের রাজনীতিকে ধ্বংস করেছে এবং দেশের সংবিধানকে কলঙ্কিত করেছে। এরাই দেশে সামরিক শাসন কায়েম করেছিলো। এখন তারা দেশের গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের শান্তির জন্য রাজনীতি করে। যারা দেশে সন্ত্রাসের রাজনীতি করে এবং সন্ত্রাসী কায়দায় রাস্তা অবরোধ করে মানুষের সম্পদ নষ্ট করে, গাড়িতে আগুন দেয়, তাদের বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। এই গোষ্ঠী এখনও আবার তাদের পুরোনো ধারায় ফিরে গিয়েছে। এরা অগ্নি সন্ত্রাস ও মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করে।

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশে নাছিম বলেন, বিএনপি-জামায়াত দুর্যোগে কখন মানুষের পাশে দাঁড়ায়নি। করোনাকালীন সময়ে এরা মানুষকে সহযোগিতা করেনি। আপনারা তা করেছেন। কৃষকের ধান কেটে দিয়ে তার ঘরে পৌঁছে দিয়েছেন। করোনায় আপনারাই অক্সিজেন নিয়ে, খাবার নিয়ে, অ্যাম্বুলেন্স সার্ভিস নিয়ে, লাশ দাফন করে সহযোগিতা করেছেন। এর জন্য আমরা বলতে পারি স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের জন্য রাজনীতি করে, সব সময় মানুষের পাশে দাঁড়ায়। মানুষের পাশে দাঁড়ানোর একটি আদর্শিক সংগঠন হলো আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে আমরা দেশের মানুষের জন্য কাজ করতে চাই। মানুষের পাশে দাঁড়াতে চাই।

আজকে সারাদেশে শিশু থেকে আরম্ভ করে যুবক, বৃদ্ধ, সকলেই ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে এবং অনেকেই মৃত্যুর মুখে পতিত হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ইতোমধ্যে ডেঙ্গুর হাত থেকে মানুষকে রক্ষা করার জন্য, মানুষকে সহযোগিতা করার জন্য ইতোমধ্যেই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নির্দেশ দিয়েছেন, তারা কাজ করছে। ডেঙ্গু নিয়ে সচেতনতা তৈরি করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এটি সব নাগরিকের দায়িত্ব। এটি কোনো একক রাজনৈতিক দলের দায়িত্ব নয়, সব রাজনৈতিক দলের দায়িত্ব। সবাইকে সচেতন থেকে কাজ করতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াদেজ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলী।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

আজ ১৮ হাজার ৫৬৬টি পরিবারকে বাড়ি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী

লাশের উপর দিয়ে ক্ষমতায় যেতে চায় বিএনপি : স্বাস্থ্যমন্ত্রী

১০৫ টাকা দরে শুল্ক দিয়ে খেজুর বিক্রি ৪০০ থেকে ১৮০০ টাকায়!

এপ্রিলের প্রথম ২৬ দিনে এলো ১৬৮ কোটি ডলার

বাংলাদেশকে এখন কেউ অবহেলা করতে পারে না: প্রধানমন্ত্রী

২০০১-২০০৬, বিএনপির শাসনামলে দুর্নীতিতে বিপর্যস্ত বাংলাদেশ

হেফাজতকে নিয়ন্ত্রণ নিতে মরিয়া বিএনপি-জামায়াত চক্র!

‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে আমরা বিশ্বকে দেখিয়ে দিয়েছি’

ঢাকায় বিদেশি কূটনীতিকদের সম্মানে আ.লীগের ইফতার মাহফিল

মধ্যবর্তী নির্বাচন কোন দুঃখে, মামা বাড়ির আবদার : বিএনপিকে সেতুমন্ত্রী