logo
Tuesday , 1 August 2023
  1. সকল নিউজ

বিএনপি লাশের রাজনীতি করতে চায় : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
August 1, 2023 9:24 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি লাশের রাজনীতি করতে চায়। লন্ডনে পলাতক তারেক রহমান তাদের জনগণের লাশ নিয়ে রাজনীতি করার নির্দেশ দিয়েছেন। কিন্তু সরকার কোনো সংঘাত চায় না। আমরা চাই শান্তিপূর্ণ পরিবেশ।সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তারা পথ অবরোধ করবে কেন? এটা কোন ধরনের গণতন্ত্র? নির্বাচনকে সমানে রেখে এ ধরনের কর্মসূচি যারা দেয়, তাদের জন্যই ভিসানীতি দেওয়া দরকার।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, গোলাপবাগ থেকে সোহরাওয়ার্দীতে গেল। বলেছিল অনুমতি আর নিবো না। তাহলে সোহরাওয়ার্দীতে গেল কেন? এতো সোজা রাজনীতি?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির কোনো কর্মসূচি আওয়ামী লীগ ‘কপি’ করছে না। দেশ ও জনগণের স্বার্থে আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচন পর্যন্ত মাঠে থাকবে। তারা পুলিশের সঙ্গে মিলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সতর্ক প্রহরায় থাকবে।

বাংলাদেশে নিযুক্ত বিদেশি রাষ্ট্রদূতদের সাম্প্রতিক কার্যকলাপ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, কূটনীতিকদের কাজের সীমানা আছে। ভিয়েনা কনভেনশনের কথা তাদের স্মরণ করিয়ে দিয়েছি। তাদের সঙ্গে তো সংঘাতে যাওয়া যাবে না। যারা সংঘাত করবে তাদের ভিসানীতি দিতে হবে। বিদেশি কোনো প্রতিনিধি তত্ত্বাবধায়ক সরকারের কথা বলেনি, তারা কেউ শেখ হাসিনার পদত্যাগের কথা চায়নি।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত