logo
Saturday , 29 July 2023
  1. সকল নিউজ

পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে ৫ উন্নয়ন প্রকল্পের অনুমোদন

প্রতিবেদক
admin
July 29, 2023 9:19 am

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ঢাকা- সিলেট, ময়মনসিংহ এবং বগুড়ায় ৫ উন্নয়ন প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৫৪ কোটি ৬৯ লাখ ১২ হাজার ১৩০ টাকা।গতকাল বুধবার (২৬ জুলাই) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘ময়মনসিংহে কেওয়াটখালী সেতু নির্মাণ’ প্রকল্পের ডব্লিউপি-০১ প্যাকেজের নির্মাণ কাজ যৌথ উদ্যোগে চীনের সিএসসিইসি এবং বাংলাদেশের স্পেকট্রা ইঞ্জিনিয়ার্সের কাছ থেকে ২ হাজার ১৩৭ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৭২১ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘বগুড়া (জাহাঙ্গীরাবাদ) নাটোর মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (১ম সংশোধিত)’ প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের নির্মাণ কাজ যৌথ উদ্যোগ মীর হাবিবুল আলম এবং মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ১২৫ কোটি ২১ লাখ ৮৪ হাজার ৩৫৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের লট নং ডিএস-৯ -এর নির্মাণ কাজ যৌথ উদ্যোগে চীনের সিপিসি এবং সিআরএফজি এর কাছ থেকে ১ হাজার ৮২ কোটি ১৪ লাখ ৭৫ হাজার ৩৩৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক “সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন” প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের লট নং ডিএস-১০-এর নির্মাণ কাজ চায়না রেলওয়ে ফার্স্ট গ্রুপ কোম্পানি লিমিটেডের কাছ থেকে ১ হাজার ৪২২ কোটি ৯৫ লাখ ১৭ হাজার ৭১১ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘টাঙ্গাইল-দেলদুয়ার- লাউহাটি-সাটুরিয়া-কাওয়ালীপাড়া-কালামপুর বাসস্ট্যান্ড সড়ক আঞ্চলিক মহাসড়কের যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের ডব্লিউপি-০৫ প্যাকেজের নির্মাণ কাজ যৌথ উদ্যোগ বাংলাদেশের এনডিই এবং এইচটিবিএল এর কাছ থেকে ২৮৬ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘বগুড়া (জাহাঙ্গীরাবাদ) নাটোর মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (১ম সংশোধিত)’ প্রকল্পের ডব্লিউপি-০৪ প্যাকেজের ক্রয় প্রস্তাব বাতিলপূর্বক পুনঃদরপত্র আহ্বানের অনুমোদন দেওয়া হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ব্রিটেনে ফিরছেন বরিস, প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে ঋষি

ঢাকা অবরোধের স্বপ্ন দেখছে বিএনপি : সেতুমন্ত্রী

নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী

নারীর সঙ্গে সেই দেলোয়ারের অনৈতিক সম্পর্কের ছবি ‘ভাইরাল’!

‘ক্ষমতার লোভে উন্মত্ত বিএনপি অপপ্রচারে লিপ্ত’

সংসদে ২৮ অক্টোবরের সহিংসতার ভিডিও দেখালেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাঙালি জাতিসত্ত্বার একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে : তথ্যমন্ত্রী

উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী

করোনা সংক্রমণ রোধে নতুন নির্দেশনা, না মানলে ব্যবস্থা

লাইভে এসে তারেক জিয়াকে নিয়ে টিটকারি করলেন ফখরুল!