logo
Thursday , 22 June 2023
  1. সকল নিউজ

দুবাইয়ে নুরের স্বর্ণ ব্যবসা ও সিআইএ, মোসাদ কানেকশন

প্রতিবেদক
admin
June 22, 2023 9:45 am

রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠার এক বছরও পূর্ণ হয়নি গণঅধিকার পরিষদের। এরই মধ্যে দলে দ্বন্দ্ব-কোন্দল মাথাচাড়া দিয়ে উঠেছে। সংগঠনটির সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সঙ্গে অন্য কয়েক নেতার বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে। তাই মুখ খুলতে শুরু করেছে নুর-বিরোধী পক্ষ।

জানা গেছে, প্রবাসী অধিকার পরিষদের কমিটি করার নামে প্রবাসীদের নেতাদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে নুর। সেই টাকা দিয়ে দুবাইয়ে স্বর্ণের ব্যবসা শুরু করেছেন তিনি। ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের পাশাপাশি মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র সঙ্গেও যোগাযোগ রয়েছে নুরের।

নাম প্রকাশে অনিচ্ছুক গণঅধিকার পরিষদের এক যুগ্ম সম্পাদক জানায়, খুব শিগগিরই দুবাইয়ে স্বর্ণ ব্যবসা শুরু করবেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। রেজা কিবরিয়াকে দিয়ে ইসরায়েল এবং আমেরিকান গোয়ান্দা সংস্থার সঙ্গে কানেকশন তৈরি করেছে নুর। মোসাদের পক্ষে কাজ করার জন্য মোটা অংকের টাকাও পেয়েছে সে। তবে এখন নুরের কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলায় রেজা কিবরিয়াকে গণঅধিকার পরিষদ থেকে বের করার পাঁয়তারা করছে নুর।

ইতোমধ্যেই গণঅধিকার পরিষদের এক নম্বর যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খাঁনকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে মনোনীত করেছেন দলটির সদস্যসচিব নুরুল হক নুরের অনুসারীরা। তবে দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া এ সিদ্ধান্তকে অবৈধ হিসেবে অভিহিত করেছেন।

দলের কয়েকজন নেতার অভিযোগ, প্রবাসী অধিকার পরিষদের কমিটি একক সিদ্ধান্তে করেছেন নুর। দলের নামে তহবিল এনে কাতারেই এক প্রবাসীর গাড়ি ব্যবসায় বিনিয়োগ করা হয়েছে সেই টাকা। শুধু তা-ই নয়, নুরের বিরুদ্ধে দেশের একজন ব্যবসায়ীর কাছ থেকে টাকা নেওয়া, বিভিন্ন ব্যবসায় টাকা বিনিয়োগ, দলের জন্য প্রবাসীদের দেওয়া টাকার হিসাবে অস্বচ্ছতা রয়েছে।

এদিকে একাধিক প্রশ্ন রেখে রেজা কিবরিয়া বলেন, ‘নুর এত গাড়ি কোথায় পায়? এর আগে বলেছিলো- কাতারের সভাপতি তাকে গাড়ি দিয়েছে। কাতারের সভাপতি নুরকে কেন গাড়ি দেবে? এরপর যে নেতা হবে, সে-ও এরকম গাড়ি পাবে? নাকি নুরের জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে! আর একজন গাড়ি উপহার দিলেই তাকে সভাপতি বানাতে হবে কেন? নিয়ম অনুসারে বিদেশের কমিটি দুজনের দেওয়ার কথা। নুর একাই দেশে দেশে কমিটি দিচ্ছে। লাখ লাখ টাকা আনছে কিন্তু এক টাকাও দলের পেছনে ব্যয় করছে না।

সম্প্রতি এক বৈঠকে এসব অভিযোগের বিষয়ে গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া নুরকে প্রশ্ন করলে তার উপর চড়াও হয় নুরের অনুসারীরা। জানা যায়, রেজা কিবরিয়ার গায়ে হাত তুলতেও উদ্ধ্যত হয় তারা।

সর্বশেষ - সকল নিউজ