logo
Tuesday , 13 June 2023
  1. সকল নিউজ

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করলে বিএনপির সঙ্গে সংলাপের প্রশ্নই আসে না : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
June 13, 2023 9:23 am

নির্বাচন ও নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা থেকে বিএনপি যদি বিরত না হয় দলটির সঙ্গে সংলাপ হবে না, বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্প্রতি এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যতদিন নির্বাচন ও নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা থেকে বিরত না হবে, ততদিন তাদের সঙ্গে সংলাপের কোনো প্রশ্নই আসে না।

বিএনপি বিভিন্ন প্যাডসর্বস্ব রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে ঐক্য গড়ার চেষ্টা করছে। তাদের ঐক্যের রূপ কি হয় তা আমরা বিগত দিনে দেখেছি। জগাখিচুড়ি মার্কা ঐক্য নিয়ে ২০১৮ সালে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছিল কিন্তু জনগণ তাদের ওপর আস্থা রাখেনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়েও সমালোচনা করেন তিনি। বলেন, মির্জা ফখরুল সংলাপ নিয়ে উদ্ভট ও মনগড়া বক্তব্য রাখছেন।

ফখরুলের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ সম্পাদক বলেন, প্রহসন ও প্রতারণা বিএনপির অপরাজনীতির নীতি। তারা জনগণের সঙ্গে প্রতারণা করতে করতে নিজেরাই প্রতারণার গোলকধাঁধায় দিশেহারা। কপটতা, শঠতা ও প্রতারণাপূর্ণ রাজনৈতিক কৌশলের জন্য জনগণ তাদের ওপর আস্থা হারিয়েছে। গণতন্ত্র, সংবিধান ও মানুষের ভোটাধিকার নিয়ে বারবার ছিনিমিনি খেলায় জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ কখনো জনগণের সঙ্গে প্রতারণা করে নাই। আওয়ামী লীগ ও এদেশের জনগণের সম্পর্ক ঐতিহাসিক ভিত্তির উপর প্রতিষ্ঠিত। জনগণের কাছে যখন যে ওয়াদা করেছে তা বাস্তবায়ন করেছে। এ কারণে দেশের জনগণও বারবার আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছে।

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে মির্জা ফখরুল ইসলাম বরাবরের মতো ভাঙা রেকর্ড বাজিয়ে চলেছেন। একমাত্র বিএনপি ও তাদের ঘিরে থাকা অগণতান্ত্রিক শক্তির কাছে তত্ত্বাবধায়ক সরকার লাইভ ইস্যু হলেও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গণতান্ত্রিক মূল্যবোধ সম্পন্ন সকল মানুষের কাছে এ সরকার একটি ডেড ইস্যু। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে মহামান্য আদালত অনেক আগেই ফয়সালা করে দিয়েছেন। বিএনপি নেতৃবৃন্দ যতই আহাজারি করুক মৃত এ সত্ত্বার জীবিত রূপ আর ফিরে আসবে না। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, এদেশের গণতান্ত্রিক মূল্যবোধের পাহারাদার অগণতান্ত্রিক কোনো ব্যবস্থা হবে না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

শেখ হাসিনার ভাগ্যের সঙ্গে বাংলাদেশের মানুষের ভাগ্য জড়িত: পানিসম্পদ উপমন্ত্রী

মাথাপিছু আয় এখন ২ হাজার ৮২৪ ডলার

ভূমি ব্যবহারে উপজেলায় মহাপরিকল্পনা করার নির্দেশ প্রধানমন্ত্রীর

বাজার অস্থির করার ষড়যন্ত্র বিএনপির : ওবায়দুল কাদের

ব্রহ্মপুত্রের প্রতি কিলোমিটারে সাড়ে ৩ হাজার কোটি টাকার খনিজ

কোনো ষড়যন্ত্রই সাংবিধানিক প্রক্রিয়া বাধাগ্রস্ত করবে না: পররাষ্ট্রমন্ত্রী

লোকে লোকারণ্য প্রধানমন্ত্রীর জনসভাস্থল

দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ, মাঝ নদীতে আটকা ২ ফেরি

মানহানির ক্ষেত্রে সাংবাদিকদের কারাদণ্ড নয়, জরিমানা: আইনমন্ত্রী

পুরোদমে চলছে ১২ স্থলবন্দর, ঢেলে সাজানো হচ্ছে আরও ১২টি