logo
Tuesday , 13 June 2023
  1. সকল নিউজ

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করলে বিএনপির সঙ্গে সংলাপের প্রশ্নই আসে না : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
June 13, 2023 9:23 am

নির্বাচন ও নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা থেকে বিএনপি যদি বিরত না হয় দলটির সঙ্গে সংলাপ হবে না, বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্প্রতি এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যতদিন নির্বাচন ও নির্বাচনী ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা থেকে বিরত না হবে, ততদিন তাদের সঙ্গে সংলাপের কোনো প্রশ্নই আসে না।

বিএনপি বিভিন্ন প্যাডসর্বস্ব রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে ঐক্য গড়ার চেষ্টা করছে। তাদের ঐক্যের রূপ কি হয় তা আমরা বিগত দিনে দেখেছি। জগাখিচুড়ি মার্কা ঐক্য নিয়ে ২০১৮ সালে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করেছিল কিন্তু জনগণ তাদের ওপর আস্থা রাখেনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়েও সমালোচনা করেন তিনি। বলেন, মির্জা ফখরুল সংলাপ নিয়ে উদ্ভট ও মনগড়া বক্তব্য রাখছেন।

ফখরুলের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ সম্পাদক বলেন, প্রহসন ও প্রতারণা বিএনপির অপরাজনীতির নীতি। তারা জনগণের সঙ্গে প্রতারণা করতে করতে নিজেরাই প্রতারণার গোলকধাঁধায় দিশেহারা। কপটতা, শঠতা ও প্রতারণাপূর্ণ রাজনৈতিক কৌশলের জন্য জনগণ তাদের ওপর আস্থা হারিয়েছে। গণতন্ত্র, সংবিধান ও মানুষের ভোটাধিকার নিয়ে বারবার ছিনিমিনি খেলায় জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। আওয়ামী লীগ কখনো জনগণের সঙ্গে প্রতারণা করে নাই। আওয়ামী লীগ ও এদেশের জনগণের সম্পর্ক ঐতিহাসিক ভিত্তির উপর প্রতিষ্ঠিত। জনগণের কাছে যখন যে ওয়াদা করেছে তা বাস্তবায়ন করেছে। এ কারণে দেশের জনগণও বারবার আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছে।

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে মির্জা ফখরুল ইসলাম বরাবরের মতো ভাঙা রেকর্ড বাজিয়ে চলেছেন। একমাত্র বিএনপি ও তাদের ঘিরে থাকা অগণতান্ত্রিক শক্তির কাছে তত্ত্বাবধায়ক সরকার লাইভ ইস্যু হলেও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গণতান্ত্রিক মূল্যবোধ সম্পন্ন সকল মানুষের কাছে এ সরকার একটি ডেড ইস্যু। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে মহামান্য আদালত অনেক আগেই ফয়সালা করে দিয়েছেন। বিএনপি নেতৃবৃন্দ যতই আহাজারি করুক মৃত এ সত্ত্বার জীবিত রূপ আর ফিরে আসবে না। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, এদেশের গণতান্ত্রিক মূল্যবোধের পাহারাদার অগণতান্ত্রিক কোনো ব্যবস্থা হবে না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিএনপির সমাবেশ থেকে বিচারপতি মানিকের ওপর হামলা: ডিবি

বাইপাইল হয়ে নবীনগর পর্যন্ত যাবে মেট্রোরেল

মার্কিন নীতি ও তৎপরতা: বাংলাদেশকে সতর্কবার্তা দিল চীন

হরতাল-অবরোধে সারাদেশে অগ্নিসংযোগের ঘটনা অন্তত ৩৭৬টি

‘বিএনপির ‘চেঁচামেচির’ মধ্যেই বিশ্ব গণতন্ত্র চর্চা সূচকে একধাপ এগিয়ে বাংলাদেশ’

পিকের ব্যাংক হিসাবে ঋণের কমিশন তিনশ’ কোটি টাকা

অর্থপাচারকারী বিএনপি যখন দুর্নীতির অভিযোগ করে তখন হনুমানও ভেংচি কাটে: তথ্যমন্ত্রী

দেশের মানুষ এখন আর বিএনপি-জামায়াতকে পছন্দ করে না : নাছিম

কমলাপুরে উপচে পড়া ভিড়, গাবতলীতেও বাড়ছে ঘরমুখো মানুষ

ইউক্রেনে ‘অল্প সংখ্যক’ সেনা পাঠাল যুক্তরাষ্ট্র