logo
Tuesday , 13 June 2023
  1. সকল নিউজ

মহাসড়কে অপরাধ দমনে চালু হচ্ছে ‘হ্যালো এইচপি’

প্রতিবেদক
admin
June 13, 2023 9:21 am

ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় হাইওয়েতে দ্রুত সহযোগিতা করার জন্য ‘হ্যালো এইচপি’ নামে একটি অ্যাপ চালু করতে যাচ্ছে হাইওয়ে পুলিশ। ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে একথা জানান হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান। গতকাল রবিবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠান হয়।
হাইওয়ে পুলিশের প্রধান বলেন, হাইওয়েতে কেউ বিপদে পড়লে যেন সহযোগিতার জন্য আমাদের জানাতে পারেন, সেজন্য শিগগির ‘হ্যালো এইচপি’ অ্যাপ চালু হচ্ছে। সড়কে কোনো মানুষ বিপদে পড়লে এর মাধ্যমে পুলিশকে জানাতে পারবে। তিনি আরো বলেন, হাইওয়েতে ঘটে যাওয়া যে কোনো বিষয়ে অ্যাপে অভিযোগ পাঠানো যাবে। গুরুত্বপূর্ণ তথ্যের লাইভ আপডেট যেমন- রাস্তা বন্ধ, যানজট ও বিকল্প রাস্তা ইত্যাদি বিষয়ে জানা যাবে। এছাড়া ভাড়ার তালিকা, সেতুর টোলের হারসহ গুরুত্বপূর্ণ তথ্যাদিও থাকবে অ্যাপে।
মো. শাহাবুদ্দিন খান জানান, হাইওয়েতে যে কোনো পরিস্থিতিতে অ্যাপের মাধ্যমে বাটন চেপে নিকটবর্তী হাইওয়ে পুলিশের সাহায্য পাওয়া যাবে। অ্যাপে হাইওয়ে পুলিশ সদরদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অঞ্চলভিত্তিক সব সিনিয়র অফিসার ও হাইওয়ে থানার মোবাইল নম্বর থাকবে। এছাড়াও মহাসড়কসংলগ্ন ও নিকটবর্তী সব হাসপাতাল ও ফায়ার সার্ভিস স্টেশনের মোবাইল ফোন নম্বর পাওয়া যাবে।

সর্বশেষ - সকল নিউজ