logo
Monday , 12 June 2023
  1. সকল নিউজ

সেপ্টেম্বরে পদ্মা রেলসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
June 12, 2023 9:17 am

আগামি সেপ্টেম্বরে পদ্মা রেলসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই রেলসেতু দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত সরাসরি রেল চলাচল শুরু হবে। উন্মোচিত হবে উন্নয়নের নতুন মাইলফলক।

গতকাল শনিবার (১০ জুন) বিকালে নড়াইলের লোহাগড়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মধুমতি আর্মি ক্যাম্পে সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার যে ১০টি উন্নয়ন প্রকল্প আছে, তার মধ্যে এই রেলপথ অন্যতম।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথ চালু হবে। ফলে এই রেল প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে শেষ হবে। এতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সরাসরি রেলপথের সুফল পাবেন। ইতোমধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথের ৭৩ ভাগ কাজ শেষ হয়েছে। কোনো প্রকার ক্রসিং ছাড়াই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত রেল চলাচল করবে।

বিএনপির সঙ্গে সংলাপ ও নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচনের জন্য কেউ আলোচনা করতে চাইলে বাধা নেই। তবে নির্বাচন বানচাল করার জন্য কথা বলতে চাইলে একটা নির্বাচিত গণতান্ত্রিক সরকারের ক্ষেত্রে তা গ্রহণযোগ্য নয়।

এর আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নড়াইলের লোহাগড়ায় নির্মাণাধীন রেললাইন পরিদর্শন করেন। এছাড়া প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

এ সময় সেনাবাহিনীর কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

গণসমাবেশকে কেন্দ্র করে কেউ গ্রেফতার হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ডলারের অভিন্ন মূল্যের দাবি রপ্তানিকারকদের

বিএনপি দেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্য করতে চায়: বাহাউদ্দিন নাছিম

পোলট্রি ও ডেইরি শিল্প সুরক্ষায় নীতিমালা হচ্ছে: প্রাণিসম্পদমন্ত্রী

ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছায় একীভূত হতে পারবে ব্যাংক

বিএনপি ক্ষমতায় যেতে বিদেশি ঘটকের আশ্রয় নিয়েছে : মোশাররফ

‘শর্ত পূরণ করে ভিন্ন নামে নিবন্ধন পেতে পারে জামায়াত’

অববাহিকা ভিত্তিক আন্তঃসীমান্ত নদীর পানি ব্যবস্থাপনার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় বিএনপি: ওবায়দুল কাদের

রোহিঙ্গা ক্যাম্পে স্বেচ্ছা পাহারায় কমেছে অপরাধ