logo
Monday , 12 June 2023
  1. সকল নিউজ

সেপ্টেম্বরে পদ্মা রেলসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
June 12, 2023 9:17 am

আগামি সেপ্টেম্বরে পদ্মা রেলসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই রেলসেতু দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত সরাসরি রেল চলাচল শুরু হবে। উন্মোচিত হবে উন্নয়নের নতুন মাইলফলক।

গতকাল শনিবার (১০ জুন) বিকালে নড়াইলের লোহাগড়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মধুমতি আর্মি ক্যাম্পে সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার যে ১০টি উন্নয়ন প্রকল্প আছে, তার মধ্যে এই রেলপথ অন্যতম।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথ চালু হবে। ফলে এই রেল প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে শেষ হবে। এতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সরাসরি রেলপথের সুফল পাবেন। ইতোমধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথের ৭৩ ভাগ কাজ শেষ হয়েছে। কোনো প্রকার ক্রসিং ছাড়াই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত রেল চলাচল করবে।

বিএনপির সঙ্গে সংলাপ ও নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচনের জন্য কেউ আলোচনা করতে চাইলে বাধা নেই। তবে নির্বাচন বানচাল করার জন্য কথা বলতে চাইলে একটা নির্বাচিত গণতান্ত্রিক সরকারের ক্ষেত্রে তা গ্রহণযোগ্য নয়।

এর আগে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন নড়াইলের লোহাগড়ায় নির্মাণাধীন রেললাইন পরিদর্শন করেন। এছাড়া প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

এ সময় সেনাবাহিনীর কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে মার্কিন মেজর গ্রেফতার

ভোজ্য তেলের সরবরাহ কমিয়ে বাজারে কৃত্রিম সংকটের চেষ্টা

বিএনপির ৬ সংসদ সদস্যের আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না’

ষড়যন্ত্রকারীরা ওতপেতে আছে, কান্ডারি হুঁশিয়ার: প্রধানমন্ত্রী

বিএনপি-জামায়াতের সহিংসতা দেখে মর্মাহত ইইউ

প্রধানমন্ত্রী ‘সেরা কূটনীতিক বঙ্গবন্ধু পদক’ প্রদান করবেন বৃহস্পতিবার

দেশবিরোধীরা পাঠ্যবই নিয়ে গুজব ছড়িয়ে দেশবাসীকে বিভ্রান্ত করছে : শিক্ষামন্ত্রী

বিদেশে ভ্রমণকারীদের জন্য ডলার লিমিট কমানোর প্রস্তাব

নদীবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কতা সংকেত