logo
Sunday , 19 February 2023
  1. সকল নিউজ

রাজনীতির টোকাইদের নিয়ে জোট করেছে বিএন‌পি: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
February 19, 2023 12:21 pm

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিতে যেসব দলের কোনো খবর নাই, নাম-ঠিকানা নাই, সভাপতি আছে সম্পাদক নাই বা সম্পাদক আছে সভাপতি নাই, সেসব রাজনীতির টোকাইদের নিয়ে জোট করেছে বিএনপি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে রংপুর মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ২০১৮ সালের নির্বাচনে ডান-বাম, অতিডান, অতিবাম সবাইকে নিয়ে জোট করে মাত্র ৬ আসন পাওয়া বিএনপি এবার ২২ দলীয় জোট ভেঙে করলো ১২ দলীয় জোট। তারপর নামসর্বস্ব রাজনীতির টোকাইদের নিয়ে করেছে ৩৪ দলীয় জোট। সামনে ৩৪ দলীয় জোটের ২৪ জন, মঞ্চে ১৬ জন নেতা আর ১০০ জন সাংবদিক, এই হচ্ছে তাদের সভা-সমাবেশ। তাদের যে নির্বাচনে কোনো সম্ভাবনা নাই, সেটা বুঝতে বিশেষজ্ঞ হওয়া লাগে না।

বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা যদি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করেন, শত শত উকিল আব্দুস সাত্তার তৈরি হয়ে আছে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য।

ড. হাছান বলেন, সারা দেশে বিএনপি আবার আগুনসন্ত্রাসীদের মাঠে নামিয়েছে। ২০১৩, ১৪, ১৫ সালে যারা বাস, ট্রেন, লঞ্চ ও  ট্রাকে আগুন দিয়েছে, মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, তারা আবার মাঠে নেমেছে।

তিনি আরও বলেন, ‘বিশ্ব ইজতেমা থেকে ফেরার পথে এই রংপুরেরও একজন মানুষকে তারা পুড়িয়ে হত্যা করেছে। ঘুমন্ত ট্রাক ড্রাইভারকে তারা পুড়িয়ে অঙ্গার করে ফেলেছে।’

হাছান মাহমুদ বলেন, ২০১৪ সালে তারা শতশত নির্বাচনী কেন্দ্র স্কুলঘর জ্বালিয়ে দিয়েছে, সেখানে পুড়ে ছারখার হয়ে যাওয়া বইয়ের পোড়া টুকরো বুকে চেপে শিশুরা বিলাপ করেছে, সেই তারা আবার মাঠে নেমেছে, সে কারণেই আমরা শান্তি সমাবেশ দিয়েছি।

সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপি বিষধর সাপ, তারা এখন পদযাত্রার নামে দম নিচ্ছে, সুযোগ পেলেই ছোবল দেবে। এর নমুনাও পেয়েছি। সিরাজগঞ্জ ও অন্যান্য জেলায় তাদের পদযাত্রা থেকে আমাদের সমাবেশের ওপর হামলা, পিস্তল উঁচিয়ে সন্ত্রাসী তাণ্ডব আমরা দেখেছি। তারা শান্তি সমাবেশের নামে অশান্তি সৃষ্টির অপচেষ্টা করছে।

রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, দলের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও অ্যাডভোকেট সফুরা বেগম, রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহাদত হোসেন বকুলসহ অন্যান্যরা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত