নিজস্ব অর্থায়নে বিভিন্ন রাষ্ট্রে বাংলাদেশ দূতাবাস হবে

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   13 June 2022

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে নিজস্ব অর্থায়নে বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ হাউজ (ভবন) নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

শুক্রবার রাত ১০টায় বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতীয় বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে শিক্ষা খাতে। উন্নত শিক্ষার কোনো বিকল্প নেই। দেশ এখন ভিন্ন ধারায় পরিচালিত হয়। এখন চাকরি পাওয়ার জন্য কোনো তদবির চলে না, চাকরি হয় যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে।বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষার গুরুত্বারোপ করে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান ইতোমধ্যে এমপিওভুক্ত করা হয়েছে। এখন যেগুলো বাকি রয়েছে, সেগুলো পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশব্যাপী যে, উন্নয়ন হয়েছে তা বিগত কোনো সরকার করতে পারেনি। এ জন্য অনেকের হিংসা হয়। পদ্মা সেতু নিয়ে অনেক চক্রান্ত হয়েছে। তাদের চক্রান্তের কারণে নির্মাণকাজ পিছিয়েছে, তাদের কারণে ব্যয় বেড়েছে।

আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে এবং আড়ানী পৌর যুবলীগের সভাপতি ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামরুল হাসান জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আড়ানী পৌর আ.লীগের সভাপতি মতিউর রহমান মতি, প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস, জেলা ছাত্রলীগের সভাপতি শাকিবুল ইসলাম রানা প্রমুখ।

দেশের খবর

আপনার মতামত লিখুন :