গ্রেপ্তার হলো জামায়াত সমর্থিত আনসার আল ইসলামের জঙ্গি

 admin
প্রকাশিত :  07-02-2021

নিউজ ডেস্ক : এবার নারায়ণগঞ্জ জেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে কুখ্যাত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক জঙ্গি সদস্যকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উক্ত জঙ্গি নারায়ণগঞ্জ জেলা জামায়াতের সাবেক আমীর আব্দুল কাদের মিয়ার মতাদর্শে দীক্ষিত।

বৃহস্পতিবার ৪ ফেব্রুয়ারি রাতে গোলাকান্দাইল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-১১ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তির নাম মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মো. ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭)।

শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার শাহ মো. মশিউর রহমানের পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তার মোহাম্মদ ইলিয়াস আলী কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার চরদেহুন্দা এলাকার বাসিন্দা।

“২০১৩ সালে গাজীপুরে অস্ট্রেলিয়া লিমিটেড কারখানায় চাকরি করা অবস্থায় তিনি জামায়াতের সাবেক আমীর আব্দুল কাদের মিয়ার বক্তৃতায় প্রভাবিত হন। অতঃপর ধীরে ধীরে জঙ্গিবাদে জড়িয়ে পড়েন এবং পরবর্তীতে পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেন।”

তার কাছ থেকে একাধিক উগ্রবাদী বই, লিফলেট ও সিডি জব্দ করা হয় বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইলিয়াস আলীর বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন মোবাইল ফোন অ্যাপস, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করেন।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার সশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলেন।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ