ভ্যাকসিন রাজনীতিতে তারেক রহমানের নির্দেশ মানছে না বিএনপি নেতারা

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   01 February 2021

নিউজ ডেস্ক :
দেশের চলমান রাজনৈতিক অবস্থায় সরকারকে বিব্রত করতে জোরেশোরে প্রচার-প্রচারণা চালাতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। রাজপথের আন্দোলন গড়তে নেতা-কর্মীদের ডাকার পাশাপাশি সরকারের দুর্নাম করতেও নির্দেশনা এসেছে লন্ডন থেকে। তবে বর্তমান প্রেক্ষাপটে বিষয়টি মানতে চাইছেন না বিএনপির নেতারা। তারা বলছেন, আপাত দিক বিবেচনায় ধৈর্য্য ধরে প্রেস কনফারেন্স ও জুম মিটিং করে সময় পার করে তিন মাস পর আন্দোলন করলে বেশি সুফল পাওয়া যাবে। কারণ মাটে রাজনীতি বর্তমানে বিএনপির অনুকূলে নেই। যদিও তারেক রহমান বিষয়টি বুঝতে চাইছেন না।

বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

বিএনপির নয়াপল্টন পার্টি অফিসের একটি সূত্র বলছে, করোনা ভাইরাসের টিকা নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়িয়ে ইস্যুকে ক্যাশ করে সরকারের অস্বস্তি বাড়াতে জোরেশোরে প্রচার চালিয়ে সরকারবিরোধী কঠোর মনোভাব গড়ে তুলতে নেতাদের নির্দেশ দিয়েছেন তারেক রহমান। রাজপথের রাজনীতিতে নেতা-কর্মীদের জড়ো করার পাশাপাশি সমানতালে সরকারবিরোধী করোনার টিকার বিষয়ক বিভিন্ন মিথ্যা তথ্য ধুলে ধরে জনগণকেও নিজেদের আন্দোলনে সম্পৃক্ত করতে এই পরিকল্পনা গ্রহণ করেছেন তারেক। তারেক রহমানের এই ধরণের নির্দেশনা পালন করতে দলটির সিনিয়র নেতাদের কিছু নেতা মাঠে নেমে পড়েছেন। বিশেষ করে মির্জা ফখরুলসহ অন্যান্য সিনিয়র নেতারা নির্দেশনা মোতাবেক সরকারকে জনগণের সামনে ব্যর্থ হিসেবে তুলে ধরতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমেও দেখা যাচ্ছে। তবে এমন বিষয়গুলো নিয়ে বিএনপির অপরপক্ষ ব্যাপকভাবে বিব্রত হচ্ছে বলে জানা গেছে।

এ বিষয়ে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, করোনা ভাইরাসের টিকা পাচ্ছে বাংলাদেশ। এই মহামারি নিয়ে রাজনীতির বিপক্ষে অবস্থান নিতে চাচ্ছি। কিন্তু আমাদের অন্যপক্ষ বিষয়টি মানতে চাইছে না। তারা এখানেও রাজনীতির গন্ধ পায়। আর এমন রাজনীতিতে থেকে দূরে থাকতে আমাদের কিছু নেতা একত্রিত হয়ে দুই মাস পরে আন্দোলন করতে আগ্রহী। কিন্তু বিএনপির অপরপক্ষ মানতে চাইছে না। ফলে আমাদের সমন্বয়হীনতা জনসম্মুখে চলে আসলো। বিষয়টি দুঃখজনক।

বিএনপির তরফ থেকে গুজব ছড়ানোর সত্যতা সম্পর্কে জানতে চাইলে মওদুদ আহমেদ বলেন, বিএনপি কারো বিরুদ্ধে কোন ষড়যন্ত্র করে না। আমরা ঘুমিয়ে পড়া জনগণকে জাগিয়ে তুলতে চেষ্টা করছি। আমরা জনগণকে নিয়েই সরকার পতনের আন্দোলনকে বেগবান করবো। সেজন্য আমরা রাজনৈতিক বক্তব্য দেই। এগুলো মিথ্যা নয়।

আপনার মতামত লিখুন :