৫৫ কোটি টাকার ইউরেনিয়াম জব্দ, গ্রেফতার ৩

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   30 December 2020

জধানীর রামপুরা এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ অন্যান্য মালামাল জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তিনজনকে গ্রেফতার করা হয়।

তারা হল- এবিএম সিদ্দিকী ওরফে বাপ্পী (৫৯), আক্তারুজ্জামান (৩৩) ও মিজানুর রহমান (৫০)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতকৃতরা জানায়, বিভিন্ন উৎস থেকে অবৈধভাবে ইউরেনিয়াম কিনে তা বিক্রি করে আসছে তারা। জব্দকৃত মালামাল ও আসামিদের রামপুরা থানায় হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‌্যাব।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৮ ডিসেম্বর সন্ধ্যায় র‌্যাব-১০ গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর রামপুরা থানাধীন পূর্ব রামপুরার জাকের গলি এলাকার শুকরিয়া ভবনে অভিযান চালায়।

এ সময় প্রায় ৫৫ কোটি টাকা মূল্যের ইউরেনিয়ামসহ তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা সরঞ্জামের মধ্যে রয়েছে- একটি চামড়ার বাক্স, একটি ছোট চামড়া ও স্টিলের বাক্স (যার গায়ের ওপর ইংরেজিতে URANIUM ATOMIC ENERGY METALIC ELEMENT ATOMIC WEIGHT 222.07 (A) 2L.B LABPROS লেখা আছে), একটি রিমোট কন্ট্রোল, একটি ম্যানুয়েল বই, একটি গ্যাস মাস্ক, একটি ইলেটকট্রিক মিটার, একটি রাবারের ড্রপার, একটি স্টিলের ঢাকনাযুক্ত কাচের পট, পাঁচটি কাচের তৈরি ছোট চিকন পাইপ, একটি কেচি, একটি মিটার, একটি কালো কম্পাস, দুটি পাইপ সদৃশ বস্তু, একটি মেটাল ছাকনি, একটি ক্যাটালগ, এক জোড়া হ্যান্ড গ্লাভস, একটি চামড়ার জ্যাকেট (গাউন)।

দেশের খবর

আপনার মতামত লিখুন :