তারেকের কারণে ঘুরে দাঁড়াতে পারছে না বিএনপি


  প্রকাশিত হয়েছেঃ   15 November 2020

নিউজ ডেস্ক:
সুযোগ পেলেও অর্ধশিক্ষিত, পলাতক নেতা তারেক রহমানের বিভিন্ন কর্মকাণ্ডের ফলে ঘুরে দাঁড়াতে পারছে না দলটি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ভীতু প্রকৃতির নেতা। যারা ভয় পায় তাদের দিয়ে রাজনীতির কঠিন পথ পাড়ি দেয়া সম্ভব নয়। এছাড়া মওদুদ, গয়েশ্বর, মির্জা আব্বাস বেইমান নেতা হিসেবে পরিচিত। আর তাদের নেতা হলেন তারেক রহমান। এদের কারণেই ঘুরে দাঁড়াতে পারছে না দলটি। অর্ধশিক্ষিত, পলাতক নেতা দিয়ে রাজনৈতিক দল পরিচালনা করা সম্ভব নয় বলেও মনে করেন তারা।

বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী সম্প্রতি এক গণমাধ্যমে বলেন, তারেক রহমানের অদক্ষ নেতৃত্বের কারণে মেরুদণ্ড শক্ত হচ্ছে না বিএনপির।

তিনি বলেন, তারেক কখনোই খালেদা জিয়ার মতো বিএনপিকে দক্ষ হাতে পরিচালনা করতে পারবে না। খালেদা জিয়ার রাজনীতির কাছে তারেককে অযোগ্যই বলবো আমি। তারেকের উচিত আপাতত দলের দায়িত্ব জোবায়দা বা জাইমার হাতে তুলে দেয়া।

বিএনপির রাজনৈতিক দুর্দশা, তারেক রহমানের অদক্ষতা, ভুলের রাজনীতি, বিএনপি নেতাদের বেইমানির বিষয়ে আক্ষেপ করেন জাফরুল্লাহ চৌধুরী।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির সিনিয়র ও দায়িত্বশীল এক নেতা বলেন, বিএনপিকে পৈতৃক সম্পত্তি মনে করে তারেক। দলের ভেতর কোনো গণতন্ত্র নেই, ছাত্রদল-যুবদল, স্বেচ্ছাসেবক দলে কোনো শৃঙ্খলা নেই। সব হারিয়ে দেউলিয়া লোকজন এখন বিএনপি করে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :